দ্বাদশ আইপিএলে বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে কলকাতা নাইটরাইডার্স। ঘরের মাঠে আজ তাদের প্রতিপক্ষ কিংস ইলেভন পাঞ্জাব। দিনের একমাত্র ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮. ৩০।

দুটি দলই জয় দিয়ে নিজের আসরের সূচনা করেছেন। ঘরের মাঠে হায়দরাবাদের বিরুদ্ধে জয় পায় কলকাতা। আর রাজস্থানের মাঠ থেকে জয় পায় অশ্বিনের দল পাঞ্জাব। তাই বুধবার দুটি দলই তার নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে।

আইপিএল ইতিাহেস মোট ২৩ বার আইপিএলে একে অপরের মুখোমুখি হয়েছে কলকাতা-পাঞ্জাব। যার মধ্যে ১৫ বার জিতেছে কলকাতা। আর ৮ বার জিতেছে হায়দরাবাদ। এবার আসা যাক ইডেনে দুই দলের পরিসংখ্যানে। এর আগে কলকাতার ডেরায় পঞ্জাব খেলেছে ১০টি ম্যাচ। যার মধ্যে সাতটি ম্যাচে জিতেছে কলকাতা। তবে ইডেনে নামার আগে দেখে নেওয়া যাক আজকের ম্যাচে কলকাতা ও পাঞ্জাবের সম্ভাব্য প্রথম একাদশ।

আজকের ম্যাচটি উত্তাপ ছড়াচ্ছে গেইল ও রাসেলের লড়াই দেখার জন্য। কারণ এই দুই ক্যারিবিয়ান ক্রিকেটারের ব্যাট ভর করেই নিজেদের প্রথম ম্যাচ জয় পায় পাঞ্জাব ও কলকাতা। আজ ইডেনে এই মহারণে কলকাতার বিরুদ্ধে পাঞ্জাবের প্রথম একাদশে দলে ফিরতে পারেন অ্যান্ড্রু টাই এবং ডেভিড মিলার। তবে আগের ম্যাচের দলই কলকাতা অপরিবর্তিত রাখতে পারে।

দেখে নিল দুই দলের সম্ভাব্য একাদশ

কলকাতার সম্ভাব্য একাদশ- দীনেশ কার্তিক (ক্যাপ্টেন), শুভমান গিল, আন্দ্রে রাশেল, পীয়ুষ চাওলা, লকি ফার্গুসন/কার্লোস ব্রেথওয়েট, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা, ক্রিস লিন, সুনীল নারিন, নীতিশ রানা, রবিন উথাপ্পা।

পাঞ্জাবের সম্ভাব্য একাদশ- রবিচন্দ্রন অশ্বিন(ক্যাপ্টেন), ক্রিস গেইল, কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, সরফরাজ খান, নিকোলাস পুরান/ডেভিড মিলার, মনদীপ সিং, স্যাম কুরান/ অ্যান্ড্রু টাই, মোহম্মদ সামি, মুজিব-উর-রহমান, অঙ্কিত রাজপুত।

মন্তব্য: