বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট ষষ্ঠ আসরের চট্টগ্রাম পর্ব শুরু হচ্ছে আজ। এবারের চট্টগ্রাম পর্বে ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আজ দিনের প্রথম ম্যাচে লড়বে সিলেট সিক্সার্স-রাজশাহী কিংস। খেলাটি শুরু হবে দুপুর ২টায়। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস ও রংপুর রাইডার্স। এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। দু’টি ম্যাচই হবে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

আজ এবারের আসরে প্রথমবারের মত মুখোমুখি হচ্ছে সিলেট ও রাজশাহী। ৮ খেলায় ৪ জয় ও ৪ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রাজশাহী কিংস। অপরদিকে, টেবিলের তলানিতে রয়েছে সিলেট সিক্সার্স ৮ খেলায় ২জয় ও ৬ হারে মাত্র ৪ পয়েন্ট রয়েছে সিলেটের।

তারকা সমৃদ্ধ দল নিয়ে জ্বলে উঠতে পারছে না সিলেট। তবে নিজেদের সেরাটা দেয়ার চেষ্টা করছে রাজশাহী। পুরোপুরি না পারলেও, ৪টি জয় তুলে নিয়েছে রাজশাহী। আজকের ম্যাচে রাজশাহীর একাদশে ওপেনিংয়ে দেখা যেতে পারে জনসন চার্লসকে।

দ্বিতীয় হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে পয়েন্ট টেবিলের শীর্ষ দল চিটাগং ভাইকিংস ও বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। ৭ খেলায় ৬ জয় ও ১ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে চিটাগং ভাইকিংস। আর ৮ ম্যাচে রংপুরের জয় চারটিতে। টেবিলে তার অবস্থান চতুর্থ।

আসরে দুই দলের প্রথম দেখায় জয় পেয়েছিল চিটাগং। টুর্নামেন্টে জয় দিয়ে যাত্রা শুরু করেছিলো চিটাগং ভাইকিংস। পরের ম্যাচে হেরে যায় তারা। তবে এরপর টানা পাঁচ ম্যাচে জিতেছে তারা। তাই আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে চিটাগং।

অন্যদিকে অনেক চড়াই উতরাইয়ের মধ্যে দিয়ে যাচ্ছে রংপুর। তবে শেষ দুটি ম্যাচে তারা টানা জয় তুলে নিয়েছে। দলটির জন্য স্বস্তির খবর এটাই যে দলের দুই তারকা ক্রিস গেইল ও ডি ভিলিয়ার্স রানের মধ্যে আছেন।

মন্তব্য: