বুধবার মুম্বাইয়ে আইপিএল ২০১৯-এর বড় ম্যাচ। তিনবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হচ্ছে আরেক তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। এই ম্যাচকে চেন্নাইয়ের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এলক্লাসিকো বলে উল্লেখ করা হয়েছে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে।

চলতি আসরে টানা তিনটি ম্যাচে জিতে এই মুহূর্তে সবার উপরে রয়েছে সিএসকে। অন্যদিকে বরাবরের মতোই আইপিএল-এর শুরুতে মুম্বাইয়ের খেলায় ধারাবাহিকতার অভাব দেখা গিয়েছে। তিন ম্যাচে একটি জয় নিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে তারা। আজ হেরে গেলে কিন্তু চাপে পড়ে যাবেন রোহিতরা।

চলতি আসরে নিজেদের আত্ববিশ্বাস ফেরাতে আজ মুম্বাই একাদশে আসতে পারে বেশ কয়েকটি পরিবর্তন। পোলার্ড-যুবি অতীতে অনেক ম্যাচ জেতালেও এবার তাঁদের অভিজ্ঞতার বদলে তারুণ্যকে সুযোগ দেওয়ার কথা চলছে দলের অন্দরে। এদিন প্রথম একাদশে দেখা যেতে পারে ইশান কিশান ও বেন কাটিং-কে। ম্যাকক্লেনাঘানের বদলে খেলতে পারেন সদ্য পাকিস্তান সিরিজ খেলে দলে যোগ দেওয়া অজি বোলার জেসন বেহরেনডর্ফ।

অপর পক্ষে ধোনির সামনে সমস্যা দুটো – আম্বাতি রায়ডুর রান-খরা ও ডেথ ওভারের বোলিং। আগের ম্যাচে শেষ ওভারে ব্রাভো ম্যাচ জেতালেও, তার আগে প্রচুর রান দেন। তাই আজ তারা ফাফ ডু প্লেসিস-কে ওপেন করিয়ে রায়ডুকে মিডল অর্ডারে নামাতে পারে। ডেথ বোলিং-কে শক্তিশালী করতে মিচেল স্যান্টনারকে বসিয়ে মোহিত শর্মাকে খেলাতে পারে।

আইপিএল আসরে এর আগে চেন্নাই ও মুম্বাই ২৪ বার মুখোমুখি হয়েছে। যেখানে ১৩ ম্যাচে জিতেছে মুম্বাই আর ১১ ম্যাচে সিএসকে। তবে ওয়ানখেড়েতে ৮টি ম্যাচের মধ্যে ৫টিতে জয়ী হয়েছে স্বাগতিক মুম্বাই।

দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ

মুম্বই ইন্ডিয়ান্স- রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, যুবরাজ সিং / ইশান কিশান, কিরন পোলার্ড / বেন কাটিং, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, মায়াঙ্ক মার্কান্ডে, জেসন বেহরেনডর্ফ / মিচেল ম্যাক্লেনাঘান, জসপ্রিত বুমরা ও লাসিথ মালিঙ্গা।

চেন্নাই সুপার কিংস- শেন ওয়াটসন, আম্বাতি রায়ডু, সুরেশ রায়না, কেদার যাদব, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনার / ফাফ দুপ্লেসিস / মোহিত শর্মা, দীপক চাহার, শর্দুল ঠাকুর ও ইমরান তাহির।

মন্তব্য: