আজ পেরু ও ব্রাজিলের মধ্যকার ম্যাচ দিয়ে কোপা আমেরিকা শিরোপার মীমাংসা হতে যাচ্ছে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২ টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বেইন স্পোর্টস ও পিপিটিভি।

ধারে ভারে বিগত আট আসরের চ্যাম্পিয়ন ব্রাজিল আজ এগিয়ে থাকবে। গ্রুপ পর্বেও পেরুকে তারা ৫-০ গোলের লজ্জা দিয়েছে। ইনজুরিতে দলের বাইরে থাকা নেইমারকে ছাড়াই দলকে ভালোই সামলাচ্ছেন কৌতিনহো, জেসুস, ফিরমিনোরা।

কোয়ার্টারে প্যারাগুযের সঙ্গে টাইব্রেকার ম্যাচ জিতে নেয় তারা। এরপর সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে তিতের দল।

অন্যদিকে কোয়ার্টার ফাইনালে ও সেমিফাইনালে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে এবং গত দুই আসরের চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে তারা।

ছন্দে থাকা ব্রাজিলের দলে আজ শিরোপার ম্যাচ থেকে ইনজুরির জন্য ছিটকে গেছেন উইঙ্গার উইলিয়ান। তার জায়গায় আজ প্রথম একাদশেই জায়গা পতে যাচ্ছেন এভারটন। অন্যদিকে পেরুর হয়ে এ ম্যাচে মাঠে নামা অনিশ্চিত দলটির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোল স্কোরার জেফারসন ফারফানের।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে একক আধিপত্য ব্রাজিলের। ৪৬ বারের দেখায় ৩২ বারই শেষ হাসি হেসেছে সেলেসাওরা। বিপরীতে পেরুর জয় মাত্র ৪ টি। গত ৪৪ বছরে মাত্র একবার পেরুর বিপক্ষে হেরেছে ব্রাজিল। সর্বশেষ দুই দলের দেখায় পেরুতে সাত গোলের মালা পড়িয়েছিল।

সম্ভাব্য লাইনআপ

ব্রাজিল: অ্যালিসন; আলভেস, মারকিনিয়োস, সিল্ভা, লুইস; আর্থুর, ক্যাসেমিরো; জেসুস,কৌতিনহো, এভারটন; ফিরমিনো

পেরু: গাইয়েসে, আদবিনকুলা, সাম্ব্রানো, আব্রাম, ত্রাউকো; ইয়োতুন,তাপিয়া; কাররিয়ো,কুয়েবা, ফ্লোরেস; গেররেরো

মন্তব্য: