ঘরের মাঠে ইডেন গার্ডেনে উত্তেজক ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ১০ রানে হারিয়ে চলত আইপিএলে দ্বিতীয় জয় তুলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। পাহাড়প্রমাণ ২১৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ২০৩ রানে শেষ হয় কেকেআর’কে। এদিন কলকাতার হয়ে রাসেল ২৫ বল বলে ৬৫ রানের তান্ডব চালান।

শুক্রবার ঘরের মাঠে আরিসিবি’কে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান নাইট কাপ্তান দীনেশ কার্তিক। ৫৮ বল খেলে কোহলি করেন ১০০ রান। বিরাটের এই ইনিংস ৯টি চার এবং ৪টি ছক্কায় সাজানো। সেঞ্চুরি হাঁকানোর পরেই হ্যারি গার্নের বলে আউট হয়ে যান বিরাট। ক্যাপ্টেন ছাড়া ব্যাঙ্গালুরুর হয়ে ৬৬ রান করেন মইন আলি। ২৮ বলে মইন ৫টি চার এবং ৬টি ছয় মারেন। আর তাঁদের সুবাদেই মাত্র ৪ উইকেট হারিয়ে বিশাল রানের পাহাড় দাঁড় করায় ব্যাঙ্গালুরু।

বড় রানের লক্ষ্যে শুরুতেই জোড় ধাক্কা খেল কেকেআর। পাঁচ ওভারের শেষে কলকাতা ৩৩-৩। ক্রিস লিন ১, সুনীল নারিইন ১৬ ও শুবমান গিল ৯ রান করে আউট হন। এ সময় ২০ বলে উথাপ্পার ৯ রানের ইনিংস কলকাতাকে অনেকটাই ব্যাকফুটে ঠেলে দেয়। ১০ ওভারে কলকাতা রান ছিল ৬০-৩।

সেখান থেকে খেলা ঘুরিয়ে দেন নীতীশ রানা ও আন্দ্রে রাসেল জুটি। ১২ ওভারে যেখানে ৮১ রান উঠেছিল সেখানে শেষ ৮ ওভারে ১২১ রান তোলে রানা-রাসেল জুটি। তবে মাঝের ওভারে থমকে যাওয়াই কলকাতার হাত থেকে ম্যাচ বের করে দিল।

রাসেল ফের অনবদ্য ইনিংস খেললেন। করলেন ২৫ বলে ৬৫ রান। নীতিশ রানা শেষ অবধি ৪৬ বলে ৮৫ রানে অপরাজিত থাকেন। দুজনের ধুন্ধুমার ব্যাটিং কপালে ভাঁজ ফেলে দিয়েছিল কোহলির। তবে শেষ অবধি আরসিবি ১০ রানে ম্যাচ জেতে।

মন্তব্য: