চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ ১৪ এপ্রিল দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস।

টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাট করতে পাঠান সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরুতেই ব্যাট হাতে ঝড় তোলেন ক্রিস লিন। অপর ওপেনার সুনীল নারিন ২ রানে সাজঘরে ফিরে গেলেন।

এরপর ইডেনের বাইশ গজে ইমরান তাহিরের ম্যাজিক। পর পর তুলে নেন নীতিশ রানা(২১), রবিন উথাপ্পা(০) আর আন্দ্রে রাসেলকে (১০)। এদিন ইডেনে রাসেল ঝড় না উঠলেও লিন ঝড় উঠল। ৫১ বলে ৮২ রান করে আউট হলেন ক্রিস লিন। লিন ঝড়ও থামালেন সেই ইমরান তাহিরই। দীনেশ কার্তিক (১৮) আর শুভমান গিল (১৫) এদিন রান পেলেন না। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে কেকেআর। ৪ উইকেট নেন তাহির, ২টি উইকেট নেন শর্দুল ঠাকুর আর একটি উইকেট নেন মিচেল স্যান্টনার।

১৬২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই ওয়াটসনকে ফেরালেন গারনে। ২৪ রানে নারিনের বলে বোল্ড হয়ে ফিরলেন ফাফ দু প্লেসিস। আম্বাতি রায়াডুকেও(৫) তাড়াতাড়ি ফেরালেন পীযুষ চাওলা। ভালো শুরু করলেও চাওলার বলে এলবি ডব্লিউ হয়ে ফেরেন কেদার যাদব(২০)। সুনীল নারিন ফেরালেন সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

তবে সুরেশ রায়নার অপরাজিত অর্ধশতরান আর রবীন্দ্র জাদেজার ব্যাটে ভর করে ম্যাচ জিতে নেয় চেন্নাই। ৪২ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন রায়না। আর ১৭ বলে ৩১ রানে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। ২টি করে উইকেট পান পীযুষ চাওলা ও সুনীল নারিন।

মন্তব্য: