ক্রিকেট বাংলাদেশের মানুষের হৃদয়ের খেলা। দেশের মানুষ তাই ক্রিকেটারদের একটু বেশিই ভালোবাসেন। উচ্চবিত্ত, মধ্যবিত্ত মানুষদের মাঝে ক্রিকেট যেমন প্রিয় খেটেখাওয়া সাধারণ মানুষগুলোর মাঝেও তেমনই। বিষয়টি প্রমান পাওয়া যায় যখন বাংলাদেশের খেলা চলে তখন। হয়তো চায়ের দোকানে, নয়তো টিভি শোরুমের সামনে, কোথায় খেলা দেখার জন্য বা রেডিওতে শোনার জন্য ভিড় দেখবেননা তা বলা কঠিন।

এমনকি আমরা অনেক সময় দেখেছি শুধু খেলা দেখার জন্য অনেক রিক্সাওয়ালাকে লাভ হবে এমন কাস্টমার ছেড়ে দিতে। সেধে বেশি ভাড়া দিতে চাইলেও যেতে চাননা তারা। কারণ কোনো দোকানের সামনে হয়তো ভিড় করে খেলা দেখায় অথবা শোনায় ব্যাস্ত তিনি।

মুশফিকুর রহিম বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য এক ক্রিকেটার। ভক্ত সমর্থকের অভাব নেই তার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গেলেও তার প্রমান মেলে। সাকিব আল হাসানের পরে সবচেয়ে বেশি ফ্যান ফলোয়ার মুশফিকেরই।

২৭ ডিসেম্বর বুধবার নিজের ফেসবুক পেজে এক পোস্ট দিয়েছেন মুশফিক। যাতে লেখা আছে “এসবই এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা….” সাথে যোগ করা ছবিতে দেখা যায় এক সারিতে দাঁড়িয়ে থাকা কয়েকজন রিক্সাওয়ালার মাঝে একজন পরে আছেন মুশফিকের নাম লেখা ১৫ নং জার্সি।

bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla, cricket, cricket news,

তা দেখে রীতিমতো আবেগে আপ্লুত টাইগারদের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ছবিটি অন্য ভক্ত সমর্থকদের সাথে শেয়ার না করে পারেননি। বাংলাদেশের ক্রিকেটারদের ভক্ত-অনুরাগীদের মধ্যে রয়েছেন সব শ্রেণিপেশার মানুষ। তেমনি একজন ভক্ত এই রিকশাচালক। আর সেটিই নজরে এসেছে মিস্টার ডিপেন্ডেবলের।

বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এমন অসংখ্য ক্রিকেটপ্রেমী মানুষ। এমন ছবি শেয়ার করায় মুশফিকের ভক্ত অনুরাগীরা ইতিবাচক মন্তব্য করছেন। একজন রিকশাচালকের গায়ে নিজের নাম লেখা জার্সি দেখে উচ্ছ্বসিত মুশফিকুর রহিমের এমন মানসিকতার প্রশংসা করছেন অনেকেই।

মন্তব্য: