রিয়াল মাদ্রিদে কোচ হিসেবে নিজের দ্বিতীয় অধ্যায়ের শুভ সূচনা করলেন জিনেদিন জিদান। শুক্রবার লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে তার দল সেল্টা ভিগোকে ২-০ গোলে পরাজিত করে। য়ে গোল করলেন ইস্কো এবং গ্যারেথ বেল।

লা লিগার এই ম্যাচে ঘরের মাঠে শনিবার ম্যাচের প্রথমার্ধে অবশ্য কোনো গোল করতে পারেনি রিয়াল। বিরতির পর ৬২ মিনিটে দলকে এগিয়ে দেন ইসকো। করিম বেনজেমার নিচু ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান স্প্যানিশ মিডফিল্ডার।

৭৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেল। মার্সেলোর পাস থেকে গোলটা করেন ওয়েলস ফরোয়ার্ড। চলতি লিগে এটা তার অষ্টম গোল। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক রিয়াল।

গতকালের আগে বার্নাব্যুতে টানা ৪ ম্যাচে হেরেছিল গ্যালেক্টিকোরা। এই মুহূর্তে লা লিগার লড়াইয়ে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে অনেকটাই পিছিয়ে রিয়াল। দায়িত্ব নিয়ে লিগে প্রথম চারে থেকে আগামী মৌসুম চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাকা করাই প্রথম লক্ষ্য কোচ জিদানের।

বর্তমানে ২৮ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৬।

মন্তব্য: