শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের ২০ সদস্যের স্কোয়াডের ঘোষণার পরদিন থেকেই অনুশীলন শুরু করে দিয়েছিলেন দেশে থাকা ক্রিকেটাররা। শুক্রবার থেকে শুরু হয়েছে দলগত অনুশীলন। যেখানে শ্রীলঙ্কা সফর থেকে আসা কেউ অনুশীলনে যোগ দেয়নি।

জানা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের লিখিত ছাড়পত্র সাপেক্ষে শনিবার থেকে দুইদিন পুরো দল অনুশীলন করতে পারবে। আগামী ৯ মে (রোববার) পর্যন্ত চলবে এই দফার অনুশীলন। এরপর ঈদের ছুটিতে যাবেন ক্রিকেটাররা।

শুক্রবার দুপুর ৩টা থেকে শুরু হয় প্রথম দিনের অনুশীলন। হালকা মেজাজের এই অনুশীলন চলেছে প্রায় দুই ঘণ্টা ধরে। মাহমুদউল্লাহ রিয়াদ, নাইম শেখ, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিনরা রোজা রেখেই চালিয়ে নিচ্ছেন এই অনুশীলন। ঘরের মাঠে চেনা কন্ডিশন ও উইকেট হওয়ায় সিরিজ জিততে আত্মবিশ্বাসী সাইফউদ্দিন।

সাইফউদ্দিন এর ভাষ্যমতে, ‘নিউজিল্যান্ড সিরিজে আমরা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারিনি, হোয়াইটওয়াশড হয়েছি। তো এটা আমাদের জন্য খুবই হতাশাজনক। ঘরের মাঠে যেহেতু আমাদের শ্রীলঙ্কার সাথে খেলা, অবশ্যই আমরা চেষ্টা করব এখান থেকে সিরিজ জয়ের জন্য। আমরা রোজা রেখে অনেক পরিশ্রম করছি, যেহেতু সামনে খেলা আছে।’

‘ইনশাআল্লাহ্‌ আমরা আশাবাদী। যেহেতু টেস্ট সিরিজে ওদের মাটিতে হেরে এসেছি, তাই এটা আমাদের জন্য বাড়তি চ্যালেঞ্জ। আমরা যাতে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ জিততে পারি এবং সুপার লিগের পয়েন্টের একটা ব্যাপার আছে। তাই চেষ্টা করব সেই পয়েন্টগুলা নেয়ার জন্য।’

বিডিএসএন/জেএস/২০২১