25.5 C
New York
Saturday, May 28, 2022

Buy now

রোনালদোকে বাদ দেওয়া যাবে না বললেন কিংবদন্তি

মৌসুমের শুরুতে ক্রিশ্চিয়ানো রোনালদো রেড ডেভিলদের নীড়ে ফেরায় আশায় বুক বেঁধেছিলেন সমর্থকরা। কিন্তু আলেক্স ফার্গুসনের বিদায়ের সাথে সাথে ম্যান ইউনাইটেডের যে সোনালী সূর্য ডুবেছে তা ওল্ড ট্রাফোর্ডে আবার নতুন করে উদয় করতে পারেননি বিশ্বসেরা এই ফুটবলার। বরঞ্চ দলের উন্নতির বদলে ক্রমাগত অবনমন হয়েই চলছে।

এমনকি রোনালদোও বুড়ো হড়ে তাঁর স্ট্যান্ডার্ড ঠিক রাখতে পারছেননা সবসময়। আর তাতেই চারিদিক থেকে গুঞ্জন শোনা যাচ্ছে আগামী মৌসুমে নতুন কোচ এরিক টেন হ্যাগ যে দল পুনর্গঠন করবেন সে পরিকল্পনায় নেই রোনালদো।

আরও পড়ুনঃ অবশেষে দোষমুক্ত স্মিথ!

তবে, আয়াক্স এবং এসি মিলানে খেলা ডাচ কিংবদন্তি ফরোয়ার্ড মার্কো ভ্যান বাস্তেন বলছেন, রোনালদোকে বাদ দেওয়ার আসলে কোন কারণ নেই, ‘রোনালদো গত সপ্তাহে যেভাবে খেলেছে (নরউইচের বিপক্ষে হ্যাটট্রিক) সে যদি সেভাবে খেলা চালিয়ে যেতে পারে এবং নিয়মিত ম্যাচে ২/৩ গোল করতে পারে, তাহলে তাকে দল থেকে বাদ দেওয়ার কোন কারণ নেই। রোনালদো তার নিজের মতো খেলবে, আর যতদিন সে পারফর্ম করবে, ততদিন তাকে বাদ দেওয়া যাবে না।’

টেন হ্যাগ রোনালদোর থেকে তার সেরাটা বের করে আনতে পারবেন বলে বিশ্বাস ভ্যান বাস্তেনের, ‘রোনালদোকে অনেক পরিশ্রম করতে হবে এবং আমি নিশ্চিত সে সেটা করবে। আর আমি মনে করি, টেন হ্যাগ যেভাবে রোনালদোকে খেলাতে চাইবে, সেভাবে খেলার জন্য সে রোনালদোকে উদ্বুদ্ধ করতে পারবে।’

আরও পড়ুনঃ আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়েই ক্যারিয়ারের ইতি টানবেন কিয়েল্লেনি

ম্যানচেস্টার ইউনাইটেডের এই গড়পড়তা মানের স্কোয়াডে রোনালদোই যে সবচেয়ে জ্বলজ্বলে তারকা সেটা অস্বীকার করার অবশ্য কোন জো নেই। প্রিমিয়ার লিগে শেষ ৬ ম্যাচে মাত্র দুবার জয় নিয়ে মাঠ ছেড়েছে রেড ডেভিলরা, আর সেই দুটি ম্যাচেই তারা জয়ের মুখ দেখেছে রোনালদোর অতিমানবীয় দুই হ্যাটট্রিকে ভর করে।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগের পরিকল্পনায় নেই ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই নতুন মৌসুমে দল বদলাতে হবে পর্তুগিজ সুপারস্টারকে- বেশ কিছুদিন ধরেই ইংলিশ ক্লাব ফুটবলে শোনা যাচ্ছে এমন গুঞ্জন। যা পুরোপুরি উড়িয়ে দেওয়ার সুযোগ নেই।

আরও পড়ুনঃ রাইডুর ঝড়ো ইনিংসের পরও ষষ্ঠ হারের স্বাদ পেলো চেন্নাই

প্রসঙ্গত, ক্রিশ্চিয়ানো রোনালদো একজন পর্তুগিজ পেশাদার ফুটবলার, যিনি প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। প্রায়ই বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় এবং সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে গণ্য রোনালদো পাঁচটি ব্যালন ডি ওঁর এবং চারটি ইউরোপিয়ান গোল্ডেন শু অর্জন করেছেন। যা কোন ইউরোপীয় খেলোয়াড় হিসেবে রেকর্ড সংখ্যক জয়।

বিডি স্পোর্টস নিউজ/এনসি

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,333FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles