স্বাগতিক শ্রীলঙ্কাকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি জিতে সিরিজ জিতে নিলো নিউজিল্যান্ড। সোমবার রাতে লঙ্কানদের দেওয়া ১৬২ রানের লক্ষ্য ২ বল ও ৪ উইকেটে হাতে রেখেই জয়ের তুলে নেয়। ম্যাচ সেরা হয়েছেন টিম সাউথি। শুক্রবার (৬ সেপ্টেম্বর) সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

পাল্লেকেলেতে টস জিতে শ্রীলঙ্কার ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত কাজে লাগাতে পারেনি। পাওয়ার প্লেতে ৩৮ রান তুলতে হারায় কুশন মেন্ডিসের উইকেট। তিনি ২টি করে চার-ছয় হাঁকিয়ে ২৪ বলে ২৬ রান করেন মেন্ডিস।

সপ্তম ওভারে ফিরে যান অন্য ওপেনার। তৃতীয় উইকেটে আভিসকা ফার্নান্দো ও নিরোশান ডিকভেলা যোগ করেন ৬৮ রান। ফার্নান্দো ২৫ বলে ৩৭ ও ডিকভেলা ৩০ বলে করেন ৩৯ রান।

শেষ দিকে জয়াসুরিয়ার ২০ ও উদানার ১৩ রানের সুবাদে ৯ উইকেটে ১৬১ রানের পুঁজি পায় লঙ্কানরা।

নিউজিল্যান্ডের হয়ে শেষ রাঞ্চ ৩৩ রানে নেন সর্বোচ্চ ৩ উইকেট। এছাড়া অধিনায়ক টিম সাউথি ১৮ রানে ২ উইকেট নেন।

প্রথম টি-টোয়েন্টির মতো এই ম্যাচেও নিউজিল্যান্ডের সূচনাটা মনের মতো হয়নি। ফিল্ডিংসের সময় ইনজুরিতে পড়া গার্টিল ব্যাটিংয়ে নামতে পারেননি। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ড ৩.৪ ওভারে ৩৮ রান তুললেও হারায় তিনটি উইকেট।

চতুর্থ উইকেটে তাদের জয়ের পথ দেখান কলিন ডি গ্র্যান্ডহোম এবং টম ব্রুস। ৮২ বলে গড়েন ১০৯ রানের জুটিতে শক্ত অস্থানে পৌঁছে যায় নিউজিল্যান্ড। ১৯তম ওভারে পরপর দুই বলে গ্র্যান্ডহোম ৪৬ বলে ৫৯ ও ব্রুস ৪৬ বলে ৫৩ রানে করে ফিরে গেলে উত্তেজনা আসে ম্যাচে।

শেষ চার বলে ম্যাচ জিততে কিউইদের প্রয়োজন ছিলো সাত রান্। এ সময় স্যান্টার দুই বল থেকে ১০ রান নিলে ৪ উইকেটের জয় পেয়ে যায় নিউজিল্যা্ন্ড।