শনিবার ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৮ উইকেটে হারিয়ে দিল কিংস ইলেভেন পাঞ্জাব। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলেছিল মুম্বাই। টার্গেট তাড়া করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় কিংসরা।

এই ম্যাচের পরে ৩ ম্যাচে ৪ পয়েন্ট-সহ লিগ তালিকায় ৩ নম্বরে উঠে এল পাঞ্জাব। অন্যদিকে, মুম্বাই ইন্ডিয়ান্স আছে ৬ নম্বরে। এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেলে দু’টিতে হারের মুখ দেখতে হয়েছে তাদের। মুম্বাইয়ের সংগ্রহ ২ পয়েন্ট।

মুম্বাই এই ম্যাচে স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৬০ হাজার টাকা) জরিমানা করা হয়েছে মুম্বাইয়ের অধিনায়কের।

ম্যাচটি স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে শেষ করতে হতো দুই ইনিংস। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স অযাচিত সময় নষ্ট করায় ম্যাচ শেষ হয় ৭টা ৩৮ মিনিটে। অর্থাৎ নির্ধারিত সময়ের চেয়ে ৮ মিনিট পিছিয়ে ছিল মুম্বাই। যার দায়ভার গিয়ে পড়েছে অধিনায়ক রোহিত শর্মার ঘাড়ে। আইপিএলের কোড অব কন্ডাক্ট ভঙ্গ হওয়ার কারণেই জরিমানা করা হয়েছে তাকে।

আনুষ্ঠানিক এক প্রেস বিজ্ঞপ্তিতে আইপিএলের পক্ষ থেকে জানানো হয়, ‘যেহেতু এটা আইপিএলের নতুন নীতিমালার অধীনে তার দলের প্রথম অপরাধ তাই রোহিতকে স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।’

মন্তব্য: