২৮ জানুয়ারী সোমবার বিপিএলের ৩৩তম ম্যাচে মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইটান্স। খুলনা টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ব্যাটিংয়ে পাঠালে কুমিল্লা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে লুইসের অপরাজিত সেঞ্চুরিতে ২৩৭ রানের বিশাল পাহাড় গড়ে। কুমিল্লার হয়ে ৪৯ বলে ১০ ছক্কা ৪ বাউন্ডারিতে ১০৯ রানের বিদ্ধংসী ইনিংস খেলেন এলভিন লুইস। তামিম ২৫, ইমরুল ৩৯, শামসুর রহমান ২৮ রানের ইনিংস খেলেন।

খুলনার হয়ে মাহমুদউল্লাহ ও ব্রাথওয়াইট ২ টি করে ও শরিফুল ইসলাম ১ টি উইকেট লাভ করেন।

অন্যদিকে জয়ের জন্য ২৩৮ রানের টার্গেট পেয়ে টেবিলের একেবারেই তলানির দল মাহমুদউল্লাহর খুলনা ১৮.৫ ওভারে ১৫৭ করতেই অল আউট হয়ে যায়। শুরুটা ভালোই করেছিল টেইলর জুনায়েদ জুটি কিন্তু দলের ৫৫ রানে জুনায়েদ ২৪ বলে ২৭ রান করে আউট হয়ে যাওয়ার পর আর সেভাবে ঘুরে দাঁড়াতে পারেনি খুলনা। একাই কিছুক্ষন যুদ্ধ চালিয়ে গেছেন ব্রেন্ডন টেইলর তবে ৩৩ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫০ রান করে আউট হন তিনি। বাকিদের মধ্যে ব্র্যাথওয়াইট ২২, শান্ত ১৪, মালান ১৩ ও মাহমুদুল্লাহ ১১ রান করেন।

১৯ তম ওভারে কুমিল্লার পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজের হ্যাটট্রিক নতুন চমক নিয়ে আসে। ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে ভিসে, তাইজুল ও সাদ্দামকে ফেরান রিয়াজ। এবারের বিপিএলে ঢাকা ডায়নামাইটসের দেশি স্পিনার আলিস ইসলামের পর এটি দ্বিতীয় হ্যাটট্রিক।

কুমিল্লার হয়ে আফ্রিদি ও ওয়াহাব রিয়াজ ৩ টি করে উইকেট পান। সাইফুদ্দিন, মেহেদী ও পেরেরা পান একটি করে।

এলভিন লুইস ম্যান অফ দা ম্যাচ নির্বাচন হয়েছেন।

কুমিল্লা ব্যাটিং: তামিম(২৫), লুইস(১০৯), বিজয়(০), ইমরুল(৩৯), পেরেরা(১১), আফ্রিদি(১) ও শুভো(২৮)
উইকেট নিয়েছেনঃ ব্র্যাফেট(২), মাহমুদউল্লাহ(২), শফিউল(১)।

খুলনা ব্যাটিং: টেইলর (৫০), জুনায়েদ (২৭), ব্র্যাথহোয়াইট (২২), শান্ত (১৪), মালান (১৩) ও মাহমুদউল্লাহ (১১), ওয়াইস (৮), আরিফুল (২), তাইজুল (১), শরিফুল (০)*, সাদ্দাম (০)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সঃ তামিম, লুইস, ইমরুল(অধিনায়ক), সাইফউদ্দিন, শহীদ, শুভো, মেহেদী, রিয়াজ, বিজয়, আফ্রিদি ও পেরেরা।

খুলনা টাইটান্সঃ মাহমুদউল্লাহ(অধিনায়ক), আরিফুল, শানত, তাইজুল, জহুরুল, ব্র্যাফেট, জুনায়েদ, মালান, সাদ্দাম, শরিফুল, টেইলর ও ভেসি।

মন্তব্য: