তাঁর সেঞ্চুরিতে ভর করেই অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেয়েছিল ভারত। কিন্তু এই ম্যাচই কাল হয়ে দাঁড়ালো ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের জন্য। বাঁ-হাতের বুড়ো আঙ্গুলে চিড় ধরায় তিন সপ্তাহের জন্য বিশ্বকাপের বাইরে চলে গেছেন তিনি।

এদিকে লম্বা সময়ের জন্য ধাওয়ান ছিটকে গেলেও আপাতত ইংল্যান্ডে দলের সঙ্গেই থাকছেন তিনি। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানেই রয়েছেন তিনি। এ বিষয়ে চিকিৎসকরা বলেছেন, পরবর্তী ১৮ দিনের মধ্যে ও সেরে উঠবে তাহলে ৩০ জুন ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে খেলতে না পারলেও ওর জন্য আমি অপেক্ষা করার পক্ষপাতী।

তিন সপ্তাহ অথাৎ ২১ দিনের বিশ্রামের জন্য বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে নিউজিল্যান্ড ও রবিবার পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে পারছে না ধাওয়ান৷ শুধু তাই নয়, ধাওয়ানের বিশ্বকাপে আর মাঠে নামতে পারবেন কিনা, তা নিয়েও সংশয় দেখা দিয়েছে।

উল্লেখ্য, রবিবার ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের শুরুতেই প্যাট কামিন্সের বলে বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ধাওয়ান৷ সেই চোট নিয়েই ১০৯ বলে ১১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। ব্যাটিং করলেও ফিল্ডিং করতে নামেননি ধাওয়ান৷ তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়া ম্যাচে পুরো ৫০ ওভার ফিল্ডিং করেন রবীন্দ্র জাদেজা৷

মন্তব্য: