শনিবার রাতে ফিয়োরেন্তিনাকে ২-১ গোলে হারিয়ে টানা আটবার ‘সিরি আ’ চ্যাম্পিয়ন রোনালদোর দল জুভেন্টাস। এর ফলে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের তিনটি ভিন্ন লিগ শিরোপা জেতার নজির গড়লেন সি আর সেভেন।

ইংল্যান্ড, স্পেন ও ইতালি লিগ জিতে ইতিহাস গড়েছেন তিনি। যেখানে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি প্রিমিয়ার লিগ খেতাব, রিয়াল মাদ্রিদের হয়ে ২টি লা লিগা খেতাব এবং জুভেন্টাসের হয়ে খেলতে নেমে প্রথম মৌসুমেই সিরি আ খেতাব জিতেছেন এই ফুটবল নক্ষত্র। তবে কীর্তি গড়ার রাতেই বিতর্কে জড়ালেন ক্রিস্টিয়ানো রোনালদো।

সিরি আ চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাঠের মধ্যেই উৎসব শুরু করে দেন জুভেন্টাসের ফুটবলারেরা। রোনালদোকে দেখা যায় শ্যাম্পেনের বোতলে চুমুক দিচ্ছেন। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বিতর্কের শুরু। অনেকে লিখেছেন, ‘‘রোনালদো মদ্যপান করেন না বলে দাবি করেন ভক্তেরা। কারণ, সি আর সেভেনের বাবা মদ্যপ ছিলেন।’’ কেউ কেউ আবার লিখেছেন, ‘‘এটা কী হচ্ছে? রোনালদো নাকি মদ্যপান করেন না?’’

যাঁকে নিয়ে বিতর্ক, সেই রোনালদো খোশমেজাজেই আছেন। শনিবার রাতে ম্যাচের পরে বলেছেন, ‘‘অভিষেক মৌসুমেই ইটালিতে লিগ চ্যাম্পিয়ন হওয়ার চেয়ে আনন্দের কিছুই হতে পারে না আমার কাছে।’’ তিনি যোগ করেছেন, ‘‘ইতালির সুপার কাপও জিতেছি। এক জন ফুটবলারের কাছে এর চেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে।’’

সিরি আ-তে দলের সর্বোচ্চ গোলদাতা রোনালদো করেছেন মোট ১৯টি গোল। তার সাহায্যে আরও ছয়টি গোল করেছে দলের অন্য খেলোয়াড়রা। প্রতিযোগিতা জেতার পিছনে তার অবদান অনস্বীকার্য।

শুধু তাই নয়, সিরি আ-তে সর্বোচ্চ গোলাদাতার সম্মান পাওয়ার তালিকায় সাম্পদোরিয়ার ফ্যাবিও ক্যোয়াগ্লিয়ারেইয়া (২২ গোল) এবং এসি মিলানের ক্রিস্তফ পিয়াতেকের (২১ গোল) পিছনেই রয়েছেন পর্তুগিজ তারকা।

মন্তব্য: