টানা দুই ম্যাচে হারের পর বাংলাদেশ দল নিয়ে চলছে সমালোচনার ঝড়। উঠছে একাদশ নিয়ে প্রশ্ন। সেই ধারাবাহিকতায় সোমবার ব্রিষ্টলে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ একাদশে আসতে পারে দুইটি পরিবর্তন।

চলকি বিশ্বকাপে নিজেদের উদ্ধোধনী ম্যাচে আফ্রিকাকে হারিয়ে আসর শুরু করে বাংলাদেশ। তাই ‘উইনিং কম্বিনেশন’নিয়েই পরবর্তি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। সেই ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করতে পারলেও জয়ের মুখ দেখতে পারেনি মাশরাফির দল।

এমনকি শনিবার ইংল্যান্ডের বিপক্ষে একই একাদশ খেলায় টিম ম্যানেজমেন্ট। তবে এবার শোচনীয় ভাবে পরাজয়ের স্বাদ নিলে শুরু হয় সমালোচনা। তাই সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ একাদশে এক থেতে দুটি পরিবর্তন আসতে যাচ্ছে।

সম্ভাব্য দুই পরিবর্তনের মধ্যে একটি মোটামুটি নিশ্চিতই। দল সূত্রে জানা গেছে, প্রথম তিন ম্যাচে ২১, ২৬ ও ০ রান করা মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলঙ্কার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। সাম্প্রতিক সময়ে তিনি আয়ারল্যান্ড ও প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ৭৬ ও ৭৩ রানের ইনিংস খেলেছেন।

অন্যদিকে ম্যাচ ভেন্যু ব্রিস্টলে প্রায় প্রতিদিনই হচ্ছে বৃষ্টি। আজ ছাড়াও সোমবার ম্যাচেও দিনও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। সেই কথা মাথায় রেখে একাদশে একজন বাড়িতে চার পেসার খেলানের কথা চিন্তা করছে ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে চতুর্থ পেসার হিসেবে দলে জায়গা করে নিবেন অভিজ্ঞ রুবেল হোসেন। রুবেলকে দলে জায়গা দিতে একাদশের বাইরে চলে যাবেন মেহেদি হাসান মিরাজ।

মন্তব্য: