বিশ্বকাপের শুরু হওয়ার এক মাসেরও কম সময় হাতে থাকতে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো সাবেক বিশ্বকাপ জয়ী দল শ্রীলঙ্কা।তাদের ক্রিকেট অঙ্গকে একাধিক ঘটনা নিয়ে আলোচনা ও সমালোচনার ঝড় থাকলেও প্রশংসা কুড়িয়েছে তাদের বিশ্বকাপ জার্সি।

গত শুক্রবার (৩ মে) কলম্বোর তাজ সমুদ্র হোটেলে এক জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে শ্রীলঙ্কার বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়। এ সময় প্রদর্শন করা হয় দলের অনুশীলন জার্সিও। এ সময় দলের অধিনায়ক দিমুঠ করুনারত্নের হাতে জার্সি তুলে দেন শ্রীলংকান ক্রিকেট বোর্ডের সভাপতি ও কর্মকর্তারা।

শ্রীলঙ্কার জার্সি নজর কেড়েছে একাধিক কারণে। মূলত সমুদ্রে ফেলা প্লাস্টিককে রিসাইকল করে শ্রীলঙ্কা দলের জার্সি বানানো হয়েছে। আর জার্সিতে যে টার্টলের ছবিটা আঁকানো আছে এর মানে হলো marine pollution এর ফলে সামুদ্রিক কচ্ছপের উপর এর নেগেটিভ প্রভাব। পুরু জার্সিটার হিডেন মেসেজ হলো “save ocean, save turtle”। অথাৎ সমুদ্রকে বাঁচানোর জন্য বিশ্বকাপ জার্সিকে একটি বার্তা হিসেবে ব্যবহৃত করতে চেয়েছে দ্বীপদেশটি।

এদিন শ্রীলঙ্কা দলের মূল জার্সির পাশাপাশি প্রাকট্রিস জার্সিও প্রকাশ করা হয়। মূল জার্সিতে শ্রীলঙ্কার ট্র্যাডিশনাল গাঢ় নীল আর হলুদ রঙের কম্বিনেশনের পাশাপাশি রয়েছে গ্রাফিক্সের কারুকাজ। বুকে সাদা রঙ দিয়ে বড় করে লেখা-শ্রীলঙ্কা। আর অনুশীলনের জন্য তৈরি করা জার্সিতে নীল ও কালো রঙের মত গাঢ় রঙের আধিক্য।

মন্তব্য: