23.9 C
New York
Saturday, May 28, 2022

Buy now

সর্বোচ্চ ক্রীড়া আদালতে নিষিদ্ধ হওয়া রাশিয়ার চার ক্লাব

ইউক্রেন-রাশিয়ার চলমান ইস্যুকে কেন্দ্র করে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা রাশিয়ার সব ফুটবল ক্লাবকে নিষিদ্ধ করেছে। আর এ সিদ্ধান্তের বিরুদ্ধে রাশিয়ার চার ক্লাব সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপিল করেছে ।

মূলত দিনামো মস্কো, সোচি ও সিএসকে মস্কোর সর্মথন নিয়ে আপিল করেছে জেনিত সেন্ট পিটার্সবার্গ। এই চারটি ক্লাবই তাদের লিগ পজিশন অনুযায়ী আগামী মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারত। কিন্তু নিষিদ্ধ হয়ে যাওয়ায় সে সুযোগ হারিয়েছে তারা।

আরও পড়ুন: বিশেষ সম্মাননা পেলেন আগুয়েরো

সোচি এক বিবৃতিতে বলেছে, ‘আমাদের বিরুদ্ধে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা রাশিয়ার বিষয়কে বিবেচনায় নিয়ে। এর মানে ক্রীড়ার নিয়মনীতিগুলোকে অসত্য প্রমাণ, একই সঙ্গে বৈষম্যমূলক। ফুটবলে তো সবারই প্রবেশাধিকার আছে।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘আমরা আশা প্রকাশ করছি যে, সিএএস সংশ্লিষ্টরা দ্রুত আমাদের দাবি পর্যালোচনা করবে। উয়েফা ও ফুটবল যেসব ফ্রেমওয়ার্কের মধ্য দিয়ে চলে, সেসব নিয়মনীতি দিয়েই আমাদের দাবি বিবেচনায় নেওয়া হোক।’

আরও পড়ুন: কোহলিকে স্ত্রী-সন্তানের কথা ভুলার পরামর্শ ডু প্লেসির!

প্রসঙ্গত, পুরুষ দলের পাশাপাশি রাশিয়ার নারী ক্লাবগুলোকেও নিষিদ্ধ করেছে উয়েফা। শুধু তাই নয়, আন্তর্জাতিক ক্রীড়াঙ্গন থেকেও ধীরে ধীরে রাশিয়াকে বাদ দেওয়া হচ্ছে। তারা খেলতে পারবে না কাতার বিশ্বকাপেও।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,333FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles