বৃহস্পতিবার বিসিবির নিকট থেকে অনাপত্তিপত্র পাওয়ার সঙ্গে সঙ্গে রাতেই কলকাতার উদ্দেশ্যে ঢাকা ত্যাগে করেন সাকিব আল হাসান। উদ্দেশ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দ্বাদশ আসরে অংশ নেওয়া। শনিবার থেকে শুরু হতে যাওয়া এই আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন সাকিব।

শনিবার আইপিএলের দ্বাদশ আসর শুরু হলেও রবিবার কলকাতার বিপক্ষে নিজেদের শিরোপা যাত্রা শুরু করবে হায়দরাবাদ। তাই সাকিব ঢাকা থেকে সরাসরি কলকাতার উদ্দেশ্যে যাত্রা করেন।

গেল আসরের নিজের সামর্থ্যের যথার্থ প্রমাণ দিয়েছিলেন সাকিব। সবকয়টি ম্যাচ খেলে ব্যাট হাতে ২৩৯ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১৪ টি উইকেট। যেজন্য সাকিবকে প্লেয়ার ড্রাফটের বাইরেই ধরে রেখেছিল সানরাইজার্স হায়দরাবাদ। এতেই বোঝা যায় সাকিবকে নিয়ে তাদের আগ্রহের কমতি নেই সেটা এবং তা দিনের আলোর মতোই পরিস্কার।

আজ দুপুরে সাকিবকে স্বাগত জানাতে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হায়দরাবাদ কর্তৃপক্ষ লিখেছে, ‘অভিজ্ঞতায় ভরপুর এবং একজন অলরাউন্ড পারফর্মার। সাকিব আল হাসান ফিরেছেন। সে শুধু ফিরছেনই না, ব্যাগ ভর্তি বুদ্ধি নিয়েই ফিরছেন।’

উল্লেখ্য, এবারের আইপিএল আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সাকিব আল হাসান। মুস্তাফিজের উপর বিসিবির দুই বছরের নিষেধাজ্ঞা থাকায় তিনি আইপিএলে অংশ নিতে পারেননি।

মন্তব্য: