আজ সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের একটি ফ্লাইটে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে টাইগাররা। বিশ্বকাপ দলে থাকা সবাই উপস্থিত থাকলেও অনুপস্থিত সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

জানা গেছে, সাকিব স্ব-পরিবারে আজ সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দিবেন।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত ১৯ সদস্যের দলের মধ্যে এই বহরে যাচ্ছেন ১৭ জন। এর আগে গতকাল রাতেই আয়ারল্যান্ডের উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। ফ্লাইট সিডিউল বিড়ম্বনা এড়াতে তাদের আগেই পাঠিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ, উইন্ডিজ এবং স্বাগতিক আয়ারল্যান্ডের সাথে ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে টিম টাইগার। বিশ্বকাপের আগে এই সিরিজই বাংলাদেশের শেষ প্রস্তুতি সিরিজ। ৭ মে ডাবলিনে উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের আয়ারল্যান্ড সফর।

এরপর ৯ মে আয়ারল্যান্ড, ১৩ মে উইন্ডিজ এবং ১৫ মে আয়ারল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। আর ভাল করতে পারলে ১৭ মে খেলবে ফাইনাল।

এরপরেই বাংলাদেশ দল পাড়ি জমাবে বিশ্বকাপ মিশনকে সামনে রেখে ইংল্যান্ডে। ২৬ তারিখ কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে অংশগ্রহণ করবে টাইগাররা। আর ২৮ মে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে মাশরাফিরা। বিশ্বকাপ ৩০ মে থেকে শুরু হলেও বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে ২রা জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ৫ জুন টাইগাররা লড়বে কিউইদের বিপক্ষে, ৮ তারিখ স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে, ১১ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে, ১৭ তারিখ উইন্ডিজের বিপক্ষে, ২০ তারিখ অজিদের বিপক্ষে, ২৪ তারিখ আফগানিস্তান, ২রা জুলাই ভারতের বিপক্ষে এবং ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

মন্তব্য: