সাকিবের মাইলফলকের ম্যাচে ৭ রানে হারল ঢাকা ডায়নামাইটস। প্রথমে ব্যাট করে কুমিল্লার দেওয়া ১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৬ রানে শেষ হয় ঢাকার ইনিংস। ৮ ম্যাচে ৫ জয় দিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে আসল কুমিল্লা।

ঢাকার ইনিংসের শুরুতেই দলীয় ২ রানে জাজাইয়ের উইকেট হারায় ঢাকা। সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই নারিন ও রনি তালুকদারের উইকেট হারায় তারা।

৩১ রানে টপ অর্ডারের ৩ ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়া ঢাকাকে টেনে তোলার চেষ্টা ছিল সাকিব আল হাসান ও ডওরিসের উপর। তবে দলীয় ৫০ রানে আবার উইকেট হারায় ঢাকা। এবার ১৫ বল থেকে ১৯ রান করা ডওরিসকে ফিরিয়ে দেন আফ্রিদি।

পঞ্চম উইকেটে সাকিব ও রাসেল জুটিতে ম্যাচে ফিরে আসে ঢাকা। এই দুই ব্যাটসম্যানের ৬২ রানের জুটিতে ম্যাচ জয়ের আশা দেখছিল ঢাকা। তবে ২৪ বল থেকে ৪৬ রানের ঝড় তোলা রাসেলকে ক্যাচ বানিয়ে প্যাভিলনে ফেরত পাঠালে ম্যাচে ফেরে কুমিল্লা। তাকে বিদায় করে পেরেরা। রাসেল ফেরার ৬ রানের ব্যবধানে ফেরেন অন্য সেট ব্যাটসম্যান সাকিব। ১৯ বল থেকে ২০ রানের ইনিংস খেলে পেরেরার দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

ক্রিজের দুই সেট ব্যাটসম্যান হারিয়ে ক্রমশ ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে ঢাকা। শেষ দিকে নাইম ১৫ বলে ১৪ এবং রুবেল ৫ বল থেকে ১০ রান করলেও ম্যাচ বাঁচাতে পারেনি তারা। ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান করতে সমর্থ হয় ঢাকা।

কুমিল্লার হয়ে ৩ ওভারে ১৪ রান দিয়ে ৩টি উইকেট নেন পেরেরা। ১৮ রান খরচায় আফ্রিদি নেন ২টি উইকেট। সাইফুদ্দীন ও ওয়াহাব রিয়াজ নেন ১টি করে উইকেট।

মন্তব্য: