বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। সময় আর খুব বেশিদিন নেই। চলছে নানারকম প্রস্তুতি। বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডও এর ব্যাতিক্রম নয়। খুব জোরেসোরেই চলছে তাদের প্রাকটিস সেশন।

এরই মধ্যে গতকাল উন্মোচন হয়েছে বাংলাদেশ দলের বিশ্বকাপের জার্সি। আর তাই আজ বিকেলে মিরপুর স্টেডিয়ামে হয়ে গেলো বাংলাদেশের বিশ্বকাপ দলের জার্সি গায়ে দেয়া ফটোসেশন। কিন্তু এই ফটোসেশনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি, পরিচালক ও বিশ্বকাপ স্কোয়াডের সব সদস্যরা উপস্থিত থাকলেও ছিলেন না সাকিব আল হাসান।

আর তাই সাকিববিহীন ফটোসেশন নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবের জন্য দুর্ভাগ্য বলে মন্তব্য করেছেন। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফটোসেশনের পরে সাংবাদিকদের এক প্রশ্নে বিসিবি সভাপতি এ মন্তব্য করেন।

এদিকে সাকিব গতকাল ২৮ এপ্রিল রবিবার বিকালে ভারত থেকে দেশে ফিরেন। আজ সকালে মিরপুরেও এসেছিলেন সাকিব। কিন্তু ফটোসেশনের অপেক্ষা না করে চলে গেছেন।

বিসিবি সভাপতি পাপন অনেকটা আক্ষেপ নিয়েই বলেন, ‘এটা দুঃখজনক, যেহেতু টিম ফটোসেশন ছিল। আমি এসে জিজ্ঞেস করেছি, এখানে পৌঁছে তখন আমি ফোন করেছিলাম সাকিবকে। জিজ্ঞেস করেছিলাম, কোথায় তুমি। ও যে এসেছে আমি জানিও না। পেপারে পড়ে দেখেছি। ও বলল, আপনার বাসায় আসব রাতে। বললাম এখনই ব্যাক করো। ও বললো, আমি তো বের হয়ে গিয়েছি।’

এ সময় বিসিবি সভাপতি আরও বলেন, ‘আমি এসে জিজ্ঞেস করলাম, ওরা বললো, ওকে আগেই বলা হয়েছে যে আজ ফটোসেশন আছে দলের। জাতীয় দল যাচ্ছে বিশ্বকাপে, ফটোসেশন আছে দলের। যেহেতু টিমের প্র্যাকটিসে ছিল না। আমরা আশা করেছিলাম। কিন্তু সে নেই।’

এদিকে সাকিবের ফটোসেশনে না থাকায় টিমের ইউনিটিতে প্রভাব পড়বে কি-না এমন প্রশ্নে পাপন বলেন, ‘আমার মনের হয় এতদিনে টিমের অন্যরা অভ্যস্ত হয়ে গেছে। যাই হোক এ ছাড়া আর কী বলব। আমি মনে করি এটা ওর জন্যই দুর্ভাগ্য।’

এর আগে গত ২২ তারিখ থেকে শুরু হওয়া টাইগারদের বিশ্বকাপ ও ট্রাই-নেশন সিরিজের প্রস্তুতি আজ শেষ হয়েছে। আগামীকাল বিশ্রামে থেকে পরের দিন আয়ারল্যান্ডের বিমানে উঠবেন মাশরাফি-সাকিবরা।

এরপর আগামী ৭ মে ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপের জন্য সরাসরি ইংল্যান্ড যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।

মন্তব্য: