আইপিএলে প্রথম ম্যাচের পর সানরাইজার্স হায়দারাবাদের জার্সিতে আর নামাই হয়নি সাকিবের। বিদেশি কোটায় এতই প্রতিদ্বন্দ্বিতা যে আবার কোন ম্যাচে নামতে পারবেন সেটাও অনিশ্চিত। তাই বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে কোচ মোহম্মদ সালাউদ্দিনকে হায়দারাবাদে ডেকে নিয়েছেন সাকিব। আজ বিকেলে হায়দারাবাদের উদ্দেশ্যে রওনা হবেন তিনি।

আইপিএলের বাকি অংশে টিম প্র্যাকটিসের বাইরে কোচ সালাউদ্দীনের অধীনে ব্যক্তিগত অনুশীলন করবেন সাকিব। সব কিছু ঠিক থাকলে তা কাল (রোববার) বাংলা নববর্ষের দিন থেকেই শুরু হবে। এই উদ্দেশ্যে আজ বিকালে কলকাতার উদ্দেশ্যে বিমানে চেপে বসবেন সালাউদ্দীন। বাংলাদেশ সময় রাত দশটায় কলকাতা থেকে হায়দরাবাদের অভ্যন্তরীণ ফ্লাইটে চলে যাবেন হায়দরাবাদ।

আইপিএলে যেহেতু ম্যাচ খেলা হচ্ছে না সেহেতু নিজের মতো করে অনুশীলনের সুযোগটা কাজে লাগাতে চান সাকিব। একটি গণমাধ্যমে এই তথ্যটি নিশ্চিত করেন কোচ সালাউদ্দীন।

অন্যদিকে ২২ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার সম্ভবনাও প্রায় শুন্য তার।ফলে আপাতত সাকিবের সাথে ঘুরে ঘুরে অনুশীলন করাবেন সালাউদ্দিন,”অনুশীলন কোথায় করাবো, কীভাবে হবে, এখনই বলতে পারছিনা। ওর জন্য যাচ্ছি শুধু এতটুকুই জানি। ওর চাহিদা কী,সেটা ওখানে গেলে বুঝবো। আর সামনে যে ওর ম্যাচ খেলার সম্ভবনা নেই এটাও বলা যাবে না। ম্যাচের চেয়ে বড় অনুশীলন আর তো আর কিছু হতে পারেনা।”

এদিকে চলতি ঢাকা প্রিমিয়ার লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কোচ হিসেবে ছিলেন সালাউদ্দিন। সুপার লিগে উঠতে না পারায় সাকিবের বিশ্বকাপের জন্য প্রস্তুত করাতে ভারতে যাচ্ছেন তিনি। তবে দলে সুপার লিগে উঠলে তার ভারত যাওয়া সম্ভব হতো না বলেও জানিয়েছেন তিনি।

মন্তব্য: