ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে হায়দরাবাদ। রাতের এই খেলায় আজ তাদের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। পারাজয় দিয়ে আসর শুরু করা দুটি দলই আজ নিজেদের প্রথম জয় তুলে নেওয়ার লক্ষ্য সামনে রেখে মাঠে নামবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে।

আইপিএল ইতিহাসে এই দুই দলের মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানে এগিয়ে আছে সাকিবের হায়দরাবাদ। ৯ বারের দেখায় ৪টিতে রাজস্থান আর ৫টি ম্যাচে জয় পেয়েছে হায়দরাবাদ।

এদিকে আজকের ম্যাচে হায়দরাবাদ একাদশে ফিরছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। কাঁধের ইনজুরির জন্য প্রথম ম্যাচ খেলত না পারলেও আজ রাজস্থানের বিপক্ষে তার খেলার জোর সম্ভাবনা রয়েছে। এজন্য আজ হায়দরাবাদ দলে বিদেশি কোটায় আসছে পরিবর্তন। এটাই মূলত এখন বাংলাদেশের সাকিব ভক্তদের জন্য চিন্তার বিষয়।

উইলিয়ামসন ফিরলে সাইডবেঞ্চে বসতে হতে পারে বেয়ারস্টোকে। কারণ যেহেতু উইলিয়ামসন ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে নামেন আর নিয়মিত উইকেট কিপিং করে থাকেন। তাই প্রথম ম্যাচে এই দুটি দায়িত্ব সামলানো বেয়ারস্টো আজ বাদ পড়তে যাচ্ছেন। তবে আজ উইলিয়ামসন খেললে কিপিং করার জন্য দলে সুযোগ আসতে পারে ঋদ্ধিমানের।

রাজস্থান রয়্যালস সম্ভবত প্রথম একাদশ অপরিবর্তিতই রাখবে। পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার একদিনের সিরিজ শেষ হলেও শুক্রবারের ম্যাচেও রয়্যালস দলের থাকার সম্ভাবনা নেই অ্যাশটন টার্নারের। কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচে কিন্তু রয়্যালস মিডল অর্ডার, লোয়ার অর্ডার সেভাবে খেলতে পারেনি। স্মিথের কাছ থেকে আরও বড় ভূমিকা আশা করছে দল।

মন্তব্য: