আর এক ম্যাচ পরেই বিপিএল ষষ্ঠ আসরের পর্দা নামতে যাচ্ছে। সাত দলের লড়াই শেষে ফাইনালে জায়গা করে নিয়েছে সাকিবের ঢাক ডায়নামাইটস ও তামিমের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ ফেব্রুয়ারি শিরোপার লড়াইয়ে মাঠে নামবে দল দুটি।

এদিকে শিরোপার লড়াই ছাড়াও ঢাকার ডায়নামাইটস দলে সাকিব আল হাসান ও রুবেল হোসেনের মধ্যে বিরাজ করতে আলাদা ধরনের একটি প্রতিযোগীতা। আর সেটি হলো ষষ্ঠ আসরে সর্বোচ্চে উইকেট নেওয়ার লড়াই।

চলতি আসরে ৫ সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় জায়গা করে নিয়েছেন ক্রোমানুসারে যথাক্রমে তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, মাশিরাফি বিন মুর্তজা, রুবলে হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দীন। এর মধ্যে প্রথম তিন বোলার প্রত্যেকেই নিয়েছেন সমান ২২টি করে উইকেট। তালিকায় চতুর্থ স্থানে থাকা রুবেল ২১ ও পাঁচে থাকা সাইফুদ্দীন নিয়েছেন ১৮ উইকেট।

তবে মজার বিষয় হচ্ছে সাকিব, রুবেল ও সাইফুদ্দীন ছাড়া বাকি দুই জন অথাৎ মাশরাফি ও তাসকিন এর মধ্যেই টুর্নামেন্ট শেষ করেছেন। তাই মাশরাফি ও তাসকিনের উইকেট বাড়ার সম্ভাবনা নেই। এদিকে তালিকায় পঞ্চম স্থানে থাকা সাইফুদ্দীনকে সর্বোচ্চ উইকেট শিকারীর খেতাব অর্জন করতে ফাইনালে অন্তত ৫ উইকেট নিতে হবে। যা আপাতপক্ষে বেশ কঠিনই।

তাহলে বাকি থাকলেন সাকিব ও রুবেল। তালিকায় সাকিবের উইকেট সংখ্যা ২২ আর রুবেলের ২১। তাই সর্বোচ্চ উইকেট শিকারির খেতাব জিতে নেওয়ার লড়াইটা মূলত তাদের মধ্যেই। তাই শুক্রবার ফাইনালে এই দুই ক্রিকেটারের মধ্যে অদৃশ্য একটা লড়াই থাকবে। যেখানে অধিনায়ক সাকিবকে পেছনে ফেলতে চাইবেন পেসার রুবেল। আবার নিজের শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখতে চাইবেন অধিনায়ক সাকিবও।

মন্তব্য: