ফুটবল প্রিয় মানুষগুলোর চোখে বার বার ভেসে ওঠে ম্যারাডোনা, মেসি, রোনালদিনহোদের অসাধারণ কিছু গোলের দৃশ্য। তবে অমন অসাধারণ গোল তো আর সব সময় দেখার সৌভাগ্য হয়না। হ্যালির ধূমকেতুর মতো ৭৫ বছর পর পর না হলেও অপেক্ষা করতে হয় বছরের পর বছর।

তেমনি এক গোল করে ম্যারাডোনা-মেসির ৫-৬ জনকে কাটিয়ে করা অসাধারণ গোলগুলোর কথা ফুটবল লাভারদের মনে করিয়ে দিলেন কলম্বিয়ার অ্যান্ডারসন দিয়াজ। অসাধারণ একটি গোল মুহূর্তের মধ্যেই বিখ্যাত করে দিয়েছে দিয়াজকে।

এর আগে দিয়াজকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তেমন একটা উচ্চ বাচ্য কখনোই হয়নি। কিন্তু গত বুধবার স্যানটানডেরের বিপক্ষে ম্যাচে মাঝ মাঠ থেকে বল নিয়ে এঁকেবেঁকে সাত জন খেলোয়াড়কে কাটিয়ে করা অ্যান্ডারসন দিয়াজের গোলটি রাতারাতি তাকে তারকাখ্যাতি পাইয়ে দিয়েছে।

বিশ্বয়কর সে গোলের ভিডিও ছড়িয়ে পড়েছে ফেইসবুক, টুইটার, ইউটিউব সহ সব রকম সামাজিক যোগাযোগ মাধ্যমে। নর্টে দি স্যান্টান্ডারের হয়ে খেলা অ্যান্ডারসন দিয়াজ বুধবার কলম্বিয়ার অনূর্ধ্ব ২১ জাতীয় ফুটবল লিগের ম্যাচ স্যানটানডেরের বিপক্ষে ম্যাচে এই কীর্তি গড়েন।

খেলার ৫৫ মিনিটের মাথায় গোলটি করেন দিয়াজ। বিপক্ষের পাঁচ জন ফুটবলারকে ড্রিবল করে তিনি পৌঁছে যান প্রতিপক্ষের গোলের সামনে। তার পরে প্রথমে গোলকিপার ও পরে আরও এক ডিফেন্ডারকে কাটিয়ে ফাঁকা গোলে বল ঠেলে দেন তিনি।

তবে, দিয়াজের অসাধারণ এই গোলের পরও ম্যাচ জিততে পারেনি নর্টে দি স্যান্টান্ডার। স্যানটানডেরের কাছে ৩-২ গোলে ম্যাচ হেরে যায় তারা। কিন্তু নেটিজেনরা অনেকেই অসাধারণ এই গোলের কারণে দিয়াজকে ম্যারাডোনা, মেসি, রোনালদিনহোদের সাথে তুলনা করতে শুরু করেছেন।

মন্তব্য: