দ্বাদশ আইপিএলে গ্রুপ পর্বে দুই বার এমনকী প্রথম কোয়ালিফায়ারে চেন্নাইকে হারিয়েছিল মুম্বাই। রবিবার আইপিএলে ফাইনালে এসেও ছবিটা বদলালো না। শেষ লড়াইয়ে মাহির দলকে মাত দিল রোহিতের দল। শেষ বলে ১ রানের রোমাঞ্চকর জয় তুলে নিয়ে চারবার আইপিএলের শিরোপার স্বাদ নিলো মুম্বাই।

এদিন প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে মুম্বাই। সর্বোচ্চ ২৫ বল থেকে ৪১ রানের সুবাদে লড়াই করার পুজি পায় তারা। এছাড়া দুই ওপেনার ডি’কক ২৯ রান করেন আর রোহিত করেন ১৫ রান।১০ বলে মাত্র ১৬ রান করলেন হার্দিক।

এদিন ওয়ানটসনের ব্যাটে চড়ে ভালোই জবাব দিচ্ছিল চেন্নাই। তবে শেষ ওভারে খেলা বদলে দেন মালিঙ্গা। এ সময় চেন্নাইয়ের প্রয়োজন ছিল ৯ রান। প্রথম তিন বল থেকে তিনি দেন ৪ রান। চতুর্থ বলটিতে দুই রান নিতে গিয়ে ৮০ রানে রান আউট হয়ে যান।

শেষ দুই বলে চেন্নাইয়ের চার রান প্রয়োজন ছিল। পঞ্চম বলে শাদুর্ল ঠাকুর দুই রান নিতে পারলেও শেষ বলে বোল্ড হয়ে যান তিনি। ফলে ১ রানের আইপিএল দ্বাদশ আসরের শিরোপ জিতে যায় মুম্বাই।

আইপিএলের গেল আসরে এই মুম্বাইর হয়ে খেলেছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। নিজের দলের এমন রোমাঞ্চকর জয়ে দারুণ উল্লাসিত ‘দ্য ফিজ’। টুইটারে মুম্বাইকে অভিনন্দন জানিয়েছেন তিনি লিখেছেন, ‘বাকরুদ্ধ! যেভাবে তারা চ্যাম্পিয়ন হলো, পুরোপুরি থ্রিলার! দারুণ বোলিং করেছেন জসপ্রিত বুমরাহ ও শেষ ওভারে মালিঙ্গা ছিলেন অসাধারণ! রোহিত শর্মা এবং মুম্বাই ইন্ডিয়ান্সকে আরেকটি মুকুটের জন্য অভিনন্দন।’

মন্তব্য: