শ্রীলঙ্কা ইমাজিং দলের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ডিএল ম্যাথডে সাত উইকেটে হারালো বাংলাদেশ ইমাজিং দল। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো শ্রীলঙ্কা দল।

শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৬৯ রানের পুঁজি গড়ে বাংলাদেশ। পরে লঙ্কান ইনিংসে বৃষ্টি হানা দিলে ২৮ ওভারে ১৯৯ রানের লক্ষ্য দাঁড়ায় শ্রীলঙ্কার সামনে। পাথুম নিশাঙ্কার অপরাজিত সেঞ্চুরিতে চার ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা ইমাজিং দল।

শ্রীলঙ্কার হয়ে একাহাতে ম্যাচ বের করে নেন ওপেনার পাথুম নিশাঙ্কা ৭৮ বলে ১১৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। ৮ চার ও ৫ ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি। এছাড়া ৫৫ রানের ইনিংস খেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মিনোদ ভানুকা।

বাংলাদেশের বোলারদের মধ্যে ইয়াসিন আরাফাত, রবিউল হক ও আমিনুল ইসলাম প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে বাংলাদেশ প্রথমে ব্যাট করলে অসাধার সেঞ্চুরি তুলে নেন সাইফ। তিনি ১৩১ বল থেকে ১১৭ রানের ইনিংস খেলেন। যেখানে ৪টি বাউন্ডারি ও ৭টি ওভার বাউন্ডারি ছিল।এছাড়া আফিফ ৭০ বল থেকে অরপাজিত ৭০ রান করেন। এছাড়া অধিনায়ক শান্ত করেন ৩৯ রান।

সিরিজের প্রথম ওয়ানডেতে ১৮৬ রানে হেরে দ্বিতীয় ওয়ানডেতে ২ উইকেটের জয় পেয়েছিল শান্তর দল।

মঙ্গলবার থেকে দল দুটির মধ্যকার চার দিনের দুইটি আনঅফিশিয়াল টেস্ট ম্যাচও প্রথমটি অনুষ্ঠিত হবে খুলনার আবু নাসির স্টেডিয়ামে।

মন্তব্য: