ত্রিদেশীয় সিরিজের লিগ পর্বের পর ফাইনালে জায়গা করে নিয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ। আগামী মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর শিরোপার লড়াইয়ে নামবে তারা। তার আগে ফাইনাল ম্যাচের স্কোয়ার্ডের ঘোষণা করল বিসিবি। যেখানে রাখা হয়েছে ইনজুরি আক্রান্ত ক্রিকেটার আমিনুল ইসলাম বিপ্লবকে।

চট্টগ্রাম পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয়েছিল ব্যাটসম্যান কাম অলরাউন্ডার বিপ্লবের। অভিষেক ম্যাচের বল হাতে দুই উইকেট নিয়ে নজর কেড়েছেন তিনি। তবে ফিল্ডিংয়ের সময় মাসাকাদজার একটি শট ঠেকাতে গিয়ে বাম হাতের তালুতে কেটে যায় তরুণ লেগ স্পিনারের। ম্যাচ শেষে রাতে যেতে হয় ক্লিনিকে। সেখানে তার হাতের ক্ষত স্থানে তিনটি সেলাই লাগে।

এরপর ইনজুরির কারণে শনিবার আফগানিস্তানের বিপক্ষে তার বিশ্রামে রাখে বিসিবি। এদিন ম্যাচ শেষে ডাগ আউটে আমিনুলকে দেখা দিয়েছিল। তার হাতে ছিল না কোনো ব্যান্ডেজ। অতপর হাতের সেলাই কাটার সুখবর নিজ মুখেই দিলেন তিনি।

তিনি বলেন, ইঞ্জুরী কিছুটা কমেছে, আজকে সেলাই কাটার কথা আছে। আমি ফাইনাল ম্যাচ খেলার জন্য নিজেকে প্রস্তুত রাখবো। তারপর ফিজিও যদি অনুমতি দেয় আর ম্যানেজমেন্ট যদি আমাকে সুয়োগ দেয় আমি অবশ্যই ফাইনাল ম্যাচে খেলতে চাই।

ফাইনাল ম্যাচের আগে ২৩ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মিরপুর শের-ই-বাংলায় অনুশীলন করবে বাংলাদেশ। অনুশীলনেই বোঝা যাবে আমিনুলের ফাইনাল খেলার সম্ভাবনা কতোটুকু।

মন্তব্য: