বিপিএল ষষ্ঠ আসরের প্রথম নক আউট পর্বে চিটাগংকে হারিয়ে কোয়ালিফায়ার-২ এ জায়গা করে নিলো সাকিবের ঢাকা ডায়নামাইটস। চট্টগ্রামের দেওয়া ১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬.৪ ওভারেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় ঢাকা।

মুশফিকদের দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ঢাকাকে ঝড়ো সূচনা এনে দেন নারিন ও থারাঙ্গা। উদ্ধোধনী জুটিতে এই দুই ব্যাটসম্যান তোলেন ৪৪ রান। ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলে চিটাগংকে সফলতা এনে দেন খালিদ। তিনি ১৬ বল থেকে ৩১ রান করা নারিনকে বিদায় করেন। দ্বিতীয় উইকেটে থারাঙ্গাকে সঙ্গ দিতে আসেন রনি তালুকদার। এই জুটিতেও বড় রান পায় ঢাকা। প্রথম ছয় ওভারে ঢাকা তোলে ৫২ রান।

ইনিংসের ১১তম ওভারের প্রথম বলে চিটাগংকে দ্বিতীয় সাফল্য এনে দেন খালেদ। এসময় ১৩ বল থেকে ২০ রান করা রনি তালুকদারকে এলবিডব্লিইয়ের শিকার করেন তিনি। একই ওভারের দ্বিতীয় বলেই তিনি সাকিবকে শূন্য রানে প্যাভিলনে ফেরত পাঠান।

চুতর্থ ব্যাটসম্যান সোহানকে সঙ্গে নিয়ে নিজের ফিফটি পূরণ করেন থারাঙ্গা। তবে এর পরেই তাকে নাইমের বলে শানাকার হাতে ক্যাচ দিয়ে ফিরতে হয়। তিনি ৪৩ বল থেকে ৫১ রান করেন। এ সময় ঢাকার দলীয় স্কোর ছিল ১৩.৩ ওভারে ১১২/৪।

পঞ্চম উইকেটে সোহান ও পোলার্ড ঢাকার জয় নিশ্চিত করেন। সোহান ২০ বল থেকে ২০ রান এবং পোলার্ড ৭ বলে ৭ রান করে অপরাজিত থাকেন।

চিটাগংয়ের হয়ে বল হাতে ২০ রান খরচ করে ৩টি উইকেট নেন খালেদ। এছাড়া ৩ ওভার থেকে ২৮ লান খরচায় ১টি উইকেট নেন নাইম।

ঢাকার হয়ে ব্যাটিং বোলিংয়ে অনবদ্য অবদান রেখে ম্যান অফ দা ম্যাচ নর্বাচিত হন সুনীল নারিন। তিনি ৪ ওভার বল করে মাত্র ১৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। পরে ব্যাট হাতে ৬ বাউন্ডারি ও এক ছক্কায় ১৬ বলে ৩১ রান করেন।

মন্তব্য: