ভারতের কর্নাটক রাজ্যের খেলোয়াড় দের নিয়ে আয়োজীত কর্নাটক প্রিমিয়ার লীগে গতকাল চলে কৃষ্ণাপ্পা গোথাম শো। টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট হাতে করেছেন সেঞ্চুরি, পরে বল হাতে মাত্র ৪ ওভারেই সাজঘরে পাঠিয়েছেন ৮ ব্যাটসম্যানকে।

শুক্রবার দিনের ২য় ম্যাচে মুখোমুখি হয় শিমোগা লায়নসের ও বেলারি তাস্কার্স।টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় গৌতামের বেলারি তাস্কার্স। খেলার শুরুতেই ২য় ওভারেই ম্যাচে হানা দেয় বৃষ্টি এবং পরে বৃষ্টি থামলে খেলা গড়ায় ১৭ ওভারে।

বৃষ্টি বিরতির পর দলীয় ২০ রানেই ১ম উইকেট হারায় তাস্কার্স। এরপরই ক্রিজে আসেন অন্যদিন ছয়/সাত নম্বরে ব্যাট করা গৌতম। ব্যাটিং এ নামার পর থেকেই বোলারদের উপর চড়াও হন ৩০ বছর বয়সী এ ক্রিকেটার। তার ব্যাটিং তান্ডব ১৩ টি ছক্কা ও ৭ টি চারের সাহায্যে মাত্র ৫৬ বলে করেন ১৩৪* রানের দারুন এক শতক। ফলে বেলারি ২০৩/৩ রানের দারুন একটি সংগ্রহ পায়।

২০৪ রানের বিশাল রান তারা করতে নেমে গৌতমের অফস্পিনিং বোলিং ভেলকিতে ১৩৩ রানে গুটিয়ে যায় শিমোগা।

যার শুরুটা সেই গৌতমের হাত ধরে। ইনিংসের দ্বিতীয় ওভারে সেট ব্যাটসম্যান বাল্লালকে ফিরিয়ে শুরু করেন তাণ্ডব। এরপর তৃতীয় ও চতুর্থ বলে অভিমান্যু মিথুন এবং দেশপান্ডেকে সাজঘরে পাঠিয়ে পূরণ করেন নিজের হ্যাটট্রিক।

নিজের পরের ওভারে অল্পের জন্য দ্বিতীয় হ্যাটট্রিক হাতছাড়া হয় তার। ১৪তম ওভারে বোলিং করতে এসে ৪ বলের ব্যবধানে আরও ৩ উইকেট নেন তিনি। আর নিজের শেষ ওভারের প্রথম বলে ১ উইকেট নিয়ে ৮ উইকেট পূরণ করেন কৃষ্ণাপ্পা।

মন্তব্য: