বিশ্বকাপের আগে শেষবারের মতো আন্তর্জাতিক সিরিজ খেলতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। শুক্রবার রাতে শারজাহতে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান ক্রিকেট দলকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শোয়েব মালিকের দল। হারিস সোহেলের ওয়ানডে ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান ৫ উইকেট হারিয়ে তোলে ২৮০ রান। হারিস সোহেলের ১১৫ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ১০১ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন।

এছাড়া পাকিস্তান দলের প্রায় সব ব্যাটসম্যানই কম বেশি রান পেয়েছেন। দীর্ঘদিন পর দলে ফিরে ৪৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন উমর আকমল। এছাড়া শান মাসুদ ৪০ রান করেন। দ্রুত রান তোলার চেষ্টায় থাকা শোয়েব মালিক আটকে যান ১১ রানে। ফাহিম আশরাফের ব্যাট থেকে আসে ২৮ রান।

শেষদিকে ইমাদ ওয়াসিম মাত্র ১৩ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় করেন অপরাজিত ২৮ রান। যা পাকিস্তানের স্কোর বোর্ডকে সমৃদ্ধ করে।

জবাব দিতে নেমে মাত্র ৮ উইকেট ও ১ ওভার হাতে থেকে অস্ট্রেলিয়া দলের জয় নিশ্চিত করেন অ্যারেন ফিঞ্চ। অধিনায়ক ফিঞ্চ ক্যারিয়ারের ১২তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নিয়ে ১১৬ রানে থামেন। ম্যাচসেরা নির্বাচিত হওয়া এ ক্রিকেটার ১৩৫ বলে ৮ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংসটি সাজান।

ফিঞ্চকে সঙ্গ দেয়া শন মার্শের ব্যাট থেকে আসে ৯১ রান। এছাড়া হ্যান্ডসকম্ব করেন ৩০ রান। দুজনেই এদিন অপরাজিত থেকে মাঠ ত্যাগ করেন। ভারতের বিপক্ষে দুটি সেঞ্চুরি করা ওপেনিংয়ে নাম উসমান খোয়াজা এদিন ২৪ রানে আউট হন।

মন্তব্য: