শুক্রবার আইপিএলে লড়াইটা ছিল কলকাতার ‘মহারাজ’ বনাম কলকাতার দলের। এই লড়াইয়ের দ্বিতীয় রাউন্ডটিও সহজেই জিতে নিলেন মহারাজ। ইডেনে কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়ে দিল দিল্লি ক্যাপিট্যালস। এই মৌসুমে দিল্লি ক্যাপিট্যালসের কাছে দুটি ম্যাচই হারল কলকাতা। ২০১২ সালের পর প্রথমবার ঘরের মাঠ ইডেনে দিল্লির কাছে হারল কলকাতা।

কলকাতার এই হারের দায় অনেকেই হয়ত সৌরভ গাঙ্গুলীর উপর দিতে চাইবেন। কারণ কলকাতার ইডেন গার্ডেন ও কলকাতা নাইট রাইডার্সদের শক্তি ও দূর্বলতা তার চেয়ে বেশি কারো জানান কথা নয়। এক সময় এই নাইটদের হয়েই যে খেলেছেন তিনি।

তবে বর্তমান পশ্চিমবঙ্গের ক্রিকেটের হর্তাকর্তা সৌরভ গাঙ্গুলী প্রথমবারের মতো দিল্লি ক্যাপিটালস দলের মেন্টরের দায়িত্বে নিয়েছেন। যা নিয়ে স্বার্থের দ্বন্দ্ব হচ্ছে কি না এমন প্রশ্ন উঠেছিল। তবে সে সময়ই কলকাতা দলের এ নিয়ে যে কোনো মাথাব্যথা নেই, সেটা পরিষ্কার করে দিয়েছিলেন দলের মালিক শাহরুখ খান। সেটা আবারো যেন পরিস্কার করলেন তিনি।

কিন্তু, ম্যাচ শেষে শাহরুখ খান টুইটারে একটি পোস্টে বলেছেন, ‘শুভমান গিল ও আন্দ্রে রাসেল আবারও দারুণ খেলেছে। হারতে মানা নেই, কিন্তু আজ আমাদের চেষ্টার অভাব ছিল, বিশেষ করে বোলিংয়ে। এটাই দুঃখজনক। এ ম্যাচের একমাত্র ইতিবাচক দিক হলো আমাদের দাদা সৌরভ গাঙ্গুলী ইডেনে আজ জয়ী দলের পক্ষে ছিলেন। অভিনন্দন দিল্লি ক্যাপিটালস।’

মন্তব্য: