বিশ্বকাপ আসরে দুই ম্যাচ খেলে ফেললেও এখনো জয়ের মুখ দেখতে পারেনি সাউফ আফ্রিকা। স্বাগতিক ইংল্যান্ডের পর রবিবার রাতে রাতে বাংলাদেশের বিপক্ষে সইতে হয়েছে হারের ক্ষত। এই ক্ষত আরো যন্ত্রণার করেছে পেসার লুঙ্গি এনগিডির চোট। গতকাল বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান এনগিডি। তাঁকে অন্তত ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে।

গতকালের ম্যাচে চার ওভার বল করেন এনগিডি। ম্যাচের সপ্তম ওভারের পরেই তিনি ড্রেসিংরুমে ফিরে যান। ম্যাচের বাকি সময়ে তিনি আর মাঠে ফেরেননি। এই পেসারের চোটের বিষয়ে দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার মহম্মদ মুসাজি জানিয়েছেন, ‘ওর (এনগিডি) চোট পরীক্ষা করা হয়েছে। ওর বাঁ হ্যামস্ট্রিংয়ে টান ধরেছে। ফলে বাংলাদেশ ম্যাচে ওকে আর বল করতে দেওয়া হয়নি। আজ ওর চোটের জায়গায় স্ক্যান করা হবে। মনে হচ্ছে ওকে এক সপ্তাহ থেকে ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে ও যাতে খেলতে পারে, সেই চেষ্টাই করছি।’

বুধবার ভারতের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা। এনগিডি ছাড়াও দলের অপর এক পেসার ডেল স্টেইনেরও চোট রয়েছে। কাঁধের চোটের জন্য প্রথম দু’টি ম্যাচেই খেলতে পারেননি স্টেইন। ফলে শক্তিশালী ভারতীয় ব্যাটিং লাইনআপের মুখোমুখি হওয়ার আগে দক্ষিণ আফ্রিকার পেস ব্যাটারি অনেকটাই দুর্বল হয়ে গিয়েছে।

মন্তব্য: