বিশ্বকাপের আগে ইনজুরি সমস্যায় পেয়ে বসেছিল দক্ষিণ আফ্রিকাকে। আইপিএল আসরে খেলতে এসে ইনজুরি নিয়ে দেশে ফিরে গিয়েছেন দুই পেসার ডেল স্টেইন ও কাগিসো রাবাদা। শঙ্কা ছিল তাদের বিশ্বকাপে অংশগ্রহণ নিয়েও। তবে মূল আসরের আগেই সুস্থ হয়ে উঠেছেন এই দুই ‍ক্রিকেটার।

পিঠে ব্যাথা নিয়ে আইপিএলের মাঝপথেই দেশে ফিরে গিয়েছিলেন রাবাদা। আর মাত্র দুটি ম্যাচ খেলেই কাঁধের ইনজুরি নিয়ে দেশের বিমানে উঠেছিলেন স্টেইন। গুরুত্বপূর্ণ দুই পেসার ইনজুরিতে পড়ায় কপালে ভাঁজ পড়েছিল দক্ষিণ আফ্রিকা শিবিরে। তবে দুইজনই দ্রুত সুস্থ হয়ে উঠছেন। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ থেকেই দুই পেসারকে পাবেন বলে আশাবাদী দক্ষিণ আফ্রিকার কোচ ওটিস গিবসন।

গিবসন বলেন, ‘কেজি (রাবাদা) ও স্টেইনকে নিয়ে ভয় ছিল। কিন্তু এখন সেসব নেই। তারা দুজনই সুস্থ হয়ে উঠছে। বিশ্বকাপে তারা খেলবে। আশা করি প্রথম ম্যাচেই খেলবে দুজন।’

প্রথমবারের মতো আইপিএল আসর খেলতে নেমে ১২ ম্যাচ খেলে ২৫ উইকেট নিয়েছিলেন রাবাদা। অন্যদিকে ব্যাঙ্গালুরুর হয়ে দুই ম্যাচে চার উইকেট শিকার করেছেন স্টেইন এবং দুই ম্যাচেই তার দল জয় পেয়েছে। সুতরাং বোঝাই যাচ্ছে এই দুই ক্রিকেটার কতটা ছন্দে রয়েছেন। তাদের উপর বিশ্বকাপ মিশনের অনেকটা নির্ভর করছে আফ্রিকার।

মন্তব্য: