৯ মাস পর আবারও রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্বে ফিরেছেন জিনেদিন জিদান। ব্যর্থতার দায়ে গতকাল সোমবার রাতে কোচের পদ থেকে সান্তিয়াগো সোলারিকে বরখাস্ত করেছে রিয়াল। তার পরিবর্তে নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে জিদানকে।

জিদানের এই প্রত্যাবর্তনে অনেকের মনেই এখন প্রশ্ন আসতে পারে তাহলে জিদানের প্রিয় শিষ্য রোনালদোও কি আবার প্রাক্তন দল রিয়াল মাদ্রিদে ফিরে আসবেন। তবে এমনটি হওয়ার সম্ভাবনা নেই। কারণ বর্তমান জুভেন্টাস তারকা ইতালিয়ান সংবাদমাধ্যম ডিএজেডএনকে দেওয়া সাক্ষাতকারে জানিয়েছেন জুভেন্টাসে তিনি ভালোই আছেন। তিসি স্পেনকে মিস করেন না।

পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা রোনালদো বলেন, ‘আমি স্পেন কিংবা পর্তুগালকে মিস করি না। এটা অবশ্যই বলতে হযে যে আমি একটি গ্রেট ক্লাব ছেড়ে গেছি যেখানে আমার ভালো কিছু বন্ধু ও সমর্থক রয়েছে। ইতালিতেও একটি গ্রেট ক্লাবে আমি আগের মতো রয়েছি। তাই কোনো কিছুই আমার কাছে কঠিন মনে হয় না। সবকিছুরই তীব্রতা রয়েছে তবে এটা মজার এবং আমি তা মানিয়ে নিয়েছি।’

এদিকে নতুন ক্লাব জুভেন্টাসেও নিজের গোল করার ক্ষমতার প্রমাণ দিয়ে চলেছেন রোনালদো। এর মধ্যেই সব প্রতিযোগিতা মিলে করেছেন ২১টি গোল। আজ রাত ২ টায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে আটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে তারা। কোয়ার্টারের জায়গা করে নিতে অন্তত ৩ গোলের জয় প্রয়োজন তাদের।

মন্তব্য: