চলতি মাসের ১২ এপ্রিল আইপিএলের মেগা ম্যাচে ইডেনে মুখোমুখি কেকেআর-দিল্লি৷ সেই ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের ডাগ-আউটে থাকবেন দিল্লির মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায়৷ একই সঙ্গে তিনিই আবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের প্রেসিডেন্ট৷

ফলে ম্যাচে দিল্লির হয়ে প্রভাব খাটাতে পারেন মহারাজ৷ সৌরভের বিরুদ্ধে বোর্ডের কাছে এমনই অভিযোগ জানিয়েছিল তিন কেকেআর সমর্থক৷ ‘স্বার্থের-সংঘাত’ ইস্যুতে এরপরই সৌরভকে নোটিশ দিয়েছিল বোর্ডের এথিক্স কমিটি৷ সেখানে সৌরভের থেকে ৭ এপ্রিলের মধ্যে সেই চিঠির উত্তর চেয়ে পাঠায়৷ অবশেষে ‘স্বার্থের সংঘাত’ এই অভিযোগ অস্বীকার করে বোর্ডকে চিঠির উত্তর দিয়ে দিয়েছেন মহারাজ।

চিঠির উত্তরে সৌরভ জানিয়েছেন, “আমি আগে বোর্ডের টেকনিক্যাল কমিটি, আইপিএল টেকনিক্যাল কমিটি এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ছিলাম। এই সমস্ত পদ থেকে আমি পদত্যাগ করেছি। বর্তমানে আমি বোর্ডের কোনও পদে নেই। এমনকি বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল কিংবা বোর্ডের অফিস বেয়ারার পদেও আমি নেই। আমি বোর্ডের ক্রিকেট কমিটিরও সদস্য নই।”

তিনি আরো বলেন, বোর্ডের কিউরেটাররা এখন আইপিএল ম্যাচের পিচ তৈরি করেন৷ সেক্ষেত্রে তাঁর বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন৷ তাই তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ যে যুক্তিহীন সেটাই চিঠিতে লিখে দিয়েছেন বলেই মনে করছে বিশেষজ্ঞমহল।

মন্তব্য: