অ্যাসেজ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ৩৪ রানের লিড নিয়েছে। শনিবার নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১২৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। স্মিথ ৪৬ ও ট্রাভিস হেড ২১ রানে উইকেটে আছেন।

আগের দিনের ৪ উইকেটে ২৬৭ রান নিয়ে দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। তবে দলীয় স্কোর ৩০০ ছুঁতেই চারটি উইকেট হারায় স্বাগতিকরা। এ সময় স্টুয়াড ব্রড ও ক্রিস ওকস ৬৫ রানের জুটিতে লিড বড় করে তারা। ব্রড ২৯ রানে ফিরে যান। তবে ওকস ৩৭ রানে অরপাজিত থাকেন। ফলে সবকটি উইকেট হারিয়ে ৩৭৪ রানে থামে ইংল্যান্ড। প্রথম ইনিংসে অজিরা ২৮৪ রানে গুটিয়ে গিয়েছিল। ফলে ৯০ রানের লিড পায় স্বাগতিকরা।

বল হাতে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও নাথান লায়ন ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন জেমস প্যাটিনসন ও পিটার সিডল।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি। ডেভিড ওয়ার্নার ৮ ও ক্যামেরন ব্যানক্রফট ৭ রান করে আউট হয়েছেন। ব্রড ও মইন আলী ভাগাভিাগি করেন উইকেট দুটি।

এরপর উসমান খোয়াজা ও স্টিভ স্মিথের ব্যাটে ৪৮ রান ওঠার পর ব্যক্তিগত ৪০ রানে স্টোকসের বলে উইকেটের পিছনে বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন খোয়াজা। ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৮ বলে ৪০ রান করে ফেরেন তিনি।

এরপর চতুর্থ উইকেটে ট্রেভিস হেড ও স্মিথ দলের হাল ধরেন। দুজনে ৪৯ রানের অপরাজিত জুটি গড়ে তৃতীয় দিনটা পার করে দেন। ক্রিজে আছেন স্টিভেন স্মিথ ৪৬ রান নিয়ে। তার সঙ্গে ২১ রান নিয়ে আছেন ত্রাভিস হেড।

মন্তব্য: