বিশ্বকাপ কড়া নাড়ছে দরজার দোরগোড়ায়। ২০১৯ বিশ্বকাপের আসর শুরু হবে আগামী ৩০ মে ইংল্যান্ডের মাটিতে। দীর্ঘ ৩ বছর পর পর সংগঠিত হওয়া বিশ্বকাপ নিয়ে টান টান উত্তেজনায় থাকে বিশ্ববাসী।

আর সেই সাথে বিশ্বকাপের হয়ে খেলতে চাওয়া প্রত্যেক দেশের জাতীয় দলের খেলোয়াড়দেরও থাকে প্রানপন চেষ্টা। তাই আসন্ন বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার বেশ ভালো একটি সুযোগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

এইতো গত পরশুদিন থেকে শুরু হয়ে গেলো আইপিএলের ২০১৯ এর দ্বাদশ আসর।আইপিএল দিয়েই ক্রিকেটে ফিরেছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ ও সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। এ মাসের শেষের দিকে তাদের নিষেধাজ্ঞা উঠছে।

আইপিএলে ভালো পারফর্ম করে জাতীয় দলে সুযোগ পাওয়ার ভালো সুযোগ রয়েছে তাদের। তবে আইপিএলে খারাপ পারফর্ম করলেও তারা দু’জন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা পাবেন বলেই মনে করছেন দেশটির সাবেক ওপেনার ম্যাথু হেইডেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘স্মিথ-ওয়ার্নার অস্ট্রেলিয়ার স্কোয়াডে জায়গা পেতে পারে। এমনকি তারা যদি আইপিএলে খারাপ করে এরপরেও তারা অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ যাবে না। তাদের জন্য এটি বড় সুযোগ। কারণ তারা অনেক দিন ধরে ক্রিকেট খেলছিলো না।’

মন্তব্য: