লেগ-স্পিনার ইয়াসির শাহ ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-২০ ও ওয়ানডে সিরিজে শাদাব খানের পরিবর্তে পাকিস্তান দলে ডাক পেয়েছেন । শাদাব হেপাটাইটিস- সি ভাইরাসে আক্রান্ত। এজন্য তাকে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। তাই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে পড়েন তিনি। তার বিশ্বকাপ খেলা নিয়েও এখন শংকা তৈরি হয়েছে শাদাবের।

বিশ্বকাপ দলে না থাকলেও ইয়াসির ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলার জন্য সুযোগ পেলেন শাদাবের অসুস্থতার কারনে। শাদাব দেশের হয়ে এখন পর্যন্ত ২৪ ওয়ানডেতে ২৩ উইকেট শিকার করেছেন। ২০১৬ সালে সর্বশেষ ইংল্যান্ড সফরে চার টেস্টে ১৯ উইকেট নিয়েছিলেন শাদাব।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক বিবৃতিতে জানায়, ‘শাদাবের পরিবর্তে ইয়াসিরকে দলে নেয়া হয়েছে। আগামী ২৩ এপ্রিল পাকিস্তানের সাথে ইংল্যান্ড যাবেন ইয়াসির। শাদাবও ইংল্যান্ড যাবেন, তবে চিকিৎসার জন্য। বিশ্বকাপের আগে সুস্থ করে তুলতে শাদাবের চিকিৎসা ইংল্যান্ডে করা হবে।’

বিশ্বকাপের আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-২০ ও পাঁচটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। টি-২০ দিয়ে ৫ মে থেকে শুরু হবে ব্যাট-বলের লড়াই। আর ৮ মে থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

মন্তব্য: