পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন ক্যারিবিয়ান সফরে রয়েছে ভারতীয় দল। এর মধ্যেই টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জিতে এখন টেস্ট সিরিজের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল। তবে টেস্ট সিরিজ শুরুর আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কোহলিদের নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি হল।

রবিবার বিসিসিআইয়ের কাছে একটি মেইল আসে যেখানে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে কোহলিদের সাবধানে চলার কথা বলা হয়েছে। এরপরেই বিরাট কোহলিদের নিরাপত্তা আরও আঁটোসাঁটো করা হচ্ছে। ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে অ্যান্টিগা সরকারকে বিষয়টি জানানো হয়েছে।
তবে পরবর্তীতে অধিক যাচাইয়ের পর জানা যায়, এই হুমকির কোনো ভিত্তি নেই, পুরোটাই ভুয়া। তারপরও সতর্কতা হিসেবে কোহলিদের বাড়তি নিরাপত্তা দেয়া হয়েছে।

এই ঘটনা নিয়ে বিসিসিআইয়ের একজন কর্তা বলেন, ‘এটা ছিল একটা প্রতারণা। সবকিছুই সাজানো ছিল। তবে ভারতীয় দলকে বাড়তি পাইলট দেয়া হয় এবং ভারতীয় হাই কমিশন অ্যান্টিগা সরকারকে পুরো বিষয়টি অবহিত করেছে শুধু আগাম সতর্কতা হিসেবে।’

এদিকে এই ঘটনাকে পাত্তা না দিয়ে ম্যাচের দিকেই পুরো নজর কোহলির তিনি বলেন, ‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অত্যন্ত উত্তেজক। আমার মনে হয়, টেস্ট ক্রিকেটের জন্য উপযুক্ত সময়েই এই প্রতিযোগিতা হচ্ছে। আমরা দ্বিপাক্ষিক সিরিজ খেললেও, এর গুরুত্ব অনেক বেশি। প্রতিটি সিরিজের জন্য পরিকল্পনা করতে হচ্ছে। আমি এরকম কিছু চাইছিলাম। সেটা হচ্ছে বলে খুব ভাল লাগছে।’

বৃহস্পতিবার থেকে শুরু হবে টেস্ট, তার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি ও ওয়ানেডে ম্যাচে এখনো জয়ের দেখা পায়নি ওয়েস্ট ইন্ডিজ।

মন্তব্য: