আইপিএলের দ্বাদশ আসরে হাফ ডজন ম্যাচ হারল বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। রবিবার ব্যাঙ্গালুরুর দেওয়া ১৫০ রানের লক্ষ্য ১ ওভার ও ৪ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নিল দিল্লি ক্যাপিটালস। দিল্লির হয়ে ম্যাচ জয়ে শ্রেয়শ আইয়ার ৬৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার শেখর ধাওয়ানের উইকেট হারায় দিল্লি। গোল্ডেন ডাক দিয়ে তিনি প্যাভিলনে ফিরে যান। দ্বিতীয় উইকেটে পৃথ্বীর সঙ্গে ব্যাট করতে আসেন শ্রেয়াস আয়ার। শুরুর ছয় ওভারে দিল্লির স্কোর ছিল ৫৩ রানে ১ উইকেট।

দলীয় ৬৯ রানের মাথায় ২২ বলে ২৮ রান করে আউট হন পৃথ্বী শ। এরপর দলের হাল ধরলেন অধিনায়ক শ্রেয়শ আইয়ার। তাঁর সঙ্গে ছিলেন কলিন ইনগ্রাম। দলীয় স্কোর যখন ১০৮ তখন ২১ বল থেকে ২২ রানের ইনিংস খেলে আউট হন ইনগ্রাম।

তবে ততক্ষনে নিজের হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক আইয়ার। ইনিংসের ১৮তম ওভারে তিনি যখন ৫০ বল থেকে ৬৭ রানের ইনিংস খেলে নবদ্বীপের বলে ক্যাচ দিয়ে ফেরেন তখন দিল্লির স্কোর ৪ উইকেটে ১৪৫ রান। তখন দিল্লির জিততে দরকার ছিল ১৫ বলে মাত্র ৫ রান।

তার মধ্যেই কোনও রান না করে আউট হয়ে যান ক্রিস মরিস। ১৮ রান করে আউট হয়ে যান পন্থ। ১৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫২ রান তুলে নিল দিল্লি। চার উইকেটে হারতে হল বেঙ্গালুরুকে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে বেঙ্গালুরু। বিরাট কোহলি ও মইন আলী ছাড়া আর কেউই ব্যাট হাতে দাঁড়াতে পারেননি বেঙ্গালুরুর হয়ে। উদ্ধোধনী ব্যাটিং করতে নেমে কোহলি ৩৩ বল থেকে ৪১ রান করে আউট হন। এছাড়া শেষ দিকে মইন আলী ১৮ বলে ৩২ ও আকশদ্বীপ নাথ ১২ বল থেকে ১৯ রান করলে লড়াই করার মতো পুঁজি পায় বেঙ্গালুরু।

মন্তব্য: