আর মাত্র ৫ দিন পর পর্দা উঠতে যাচ্ছে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের। আজ ২৪ মে থেকে ২৮ মে পর্যন্ত প্রস্তুতি ম্যাচে মুখমুখী হচ্ছে বিশ্বকাপে অংশ নেয়া দলগুলো। আর এবারের বিশ্বকাপে হট ফেভারিট দল বলতে ইংল্যান্ডকে বোঝানো হচ্ছে। কারণ নিজেদের মাঠে নিজেদের কন্ডিশনে প্রায় অপরাজেয় ইংল্যান্ড। কিন্তু, বিশ্বকাপ শুরুর আগেই কি দুঃসংবাদ শুনতে হচ্ছে ইংলিশদের!

ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান আঙুলে চোট পেয়ে হাসপাতালে ছুটেছেন। প্রস্তুতি ম্যাচের আগে শেষ মুহূর্তের প্রস্তুতিকালে আঙুলে চোট পেয়েছেন মরগান। আর সে কারণেই এক্সরে করানোর উদ্দেশ্যে হাসপাতালের উদ্দেশ্যে ছুট লাগাতে হয়েছে তাকে।

ইংলিশ অধিনায়কের চোট কতটা মারাত্মক আর তিনি কতদিন পর মাঠে ফিরতে পারবেন তা জানা যাবে চিকিৎসকের রিপোর্ট পাওয়ার পর। আগামী শনিবার প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার উদ্দেশ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড। কিন্তু, অধিনায়ক না থাকলে ইংল্যান্ড দলের খেলোয়াড়দের উপর নেতিবাচক প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। কারণ, মরগ্যান শুধু ইংল্যান্ড দলের অধিনায়কই নন তার অধিনায়কত্ব দলের জন্য বড়ো অনুপ্রেরণা হিসেবে কাজ করে।

গত বিশ্বকাপে ইংল্যান্ড দল প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়ার পর মরগ্যান অধিনায়কত্বে এসে দলকে ধীরে ধীরে শক্তিশালী মনোবলের অপরাজেয় একটি দলে পরিণত করতে সর্বোচ্চ চেষ্টা করেছেন এবং অনেকটাই তিনি সফল বলা যায়। ইংল্যান্ড দলকে বদলে দিয়ে আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে নিয়ে যাওয়ার মূল কারিগর মরগান।

২৫ ও ২৭ মে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার পর ৩০ মে দ্য ওভালে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামবে ইংল্যান্ড।

এক নজরে দেখে নিন বিশ্বকাপে ইংল্যান্ডের ম্যাচের সময়সূচিঃ

ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা- ৩০মে – বিকাল ৩.৩০ মিনিট।
ইংল্যান্ড বনাম পাকিস্তান- ৩ জুন – বিকাল ৩.৩০ মিনিট।
বাংলাদেশ বনাম ইংল্যান্ড- ৮ জুন – বিকাল ৩.৩০ মিনিট।
ইংল্যান্ড বনাম উইন্ডিজ- ১৪ জুন – বিকাল ৩.৩০ মিনিট।
ইংল্যান্ড বনাম আফগানিস্তান- ১৮ জুন – বিকাল ৩.৩০ মিনিট।
ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা- ২১ জুন – বিকাল ৩.৩০ মিনিট।
ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া- ২৫ জুন – বিকাল ৩.৩০ মিনিট।
ইংল্যান্ড বনাম ভারত- ৩০ জুন – বিকাল ৩.৩০ মিনিট।
ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড- ৩ জুলাই – বিকাল ৩.৩০ মিনিট।

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: