আগামীকাল শনিবার থেকে মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসর। আসরের প্রথম দিনে মাঠে নামছে চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার বেঙ্গলুরু। আসরের দ্বিতীয় দিনে মাঠে নামছে সাকিব আল হাসানের দল। তাদের প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স।

এদিকে আইপিএলের দ্বাদশ আসরকে সামনে রেখে বৃহস্পতিবার রাতেই কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন সাকিব আল হাসান। কলকাতার ইডেন গার্ডেনে ম্যাচ দিয়ে এবারের আসর শুরু করছে তারা। গেল আসরের মতো এবারো সানরাইজার্স হায়দরাবাদের দলের নেতৃত্ব দিবেন কেন উইলিয়ামসন।

কোচ টম মুডি জানিয়েছেন, গেল বছরের সেটআপ নিয়েই এবার আইপিএল মিশন শুরু করবে হায়দরাবাদ। উইলিয়ামসন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। তার ডেপুটি হিসেবে থাকবেন ভুবনেশ্বর কুমার। তিনি বলেন, উইলিয়ামসন অসাধারণ ব্যাটসম্যান। একইসঙ্গে সমীহ জাগানিয়া আন্তর্জাতিক খেলোয়াড়। ফ্র্যাঞ্চাইজির হয়ে গেল মৌসুমে তার নেতৃত্ব ছিল নজরকাড়া।

তবে কোনো কারণে উইলিয়ামসন সমস্যায় পড়লে বিকল্পও ভেবে রেখেছেন মুডি। তিনি বলেন, দলটিতে একাধিক ক্রিকেটার আছে যারা নেতৃত্ব দিতে সক্ষম। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, বাংলাদেশের সাকিব আল হাসান ও ভারতের মানীষ পান্ডে।

সদ্য চোট কাটিয়ে উঠেছেন সাকিব। ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে তার আর বাধা রইল না। ইতিমধ্যে অনাপত্তিপত্র (এনওসি) দিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মন্তব্য: