সাকিব আল হাসানের জন্মদিনে হার দিয়ে আসর শুরু করল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে তাদের করা ১৮২ রানের লক্ষ্য ৬ উইকেট ও ২ বল হাতে রেখে জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স।

হায়দরাবাদের দেওয়া বড় রান তাড়া করতে নেমে কলকাতার হয়ে উদ্ধোধনী ব্যাটিং করতে আসেন ক্রিস লিন ও নিতীশ রানা। তবে জুটিতে নিজের প্রথম ওভারেই আঘাত আনেন সাকিব। দলীয় ৭ রানে লিনের উইকেট তুলে নেন তিনি।

দ্বিতীয় উইকেটে ৮০ রানের জুাটি গড়েন উথাপ্পা ও রানা। দলীয় ৮৭ রানে ২৭ বল থেকে ৩৫ রান করা উথাপ্পার উইকেট হারায় কলকাতা। এরপর অধিনায়ক কার্তিক ক্রিজে ব্যাট করতে আসলে মাত্র ২ রানে তাকে বিদায় করেন সন্দীপ শর্মা।

চতুর্থ উইকেটে রাসেল ও রানা দলীয় স্কোর তিন অংকে পৌছান। দলীয় ১১৮ রানে সেট ব্যাটসম্যান রানার উইকেট হারায় কলকাতা। ৪৭ বল থেকে ৬৮ রানের ইনিংস খেলে রশিদ খানের বলে আউট হন।

এ সময় কলকাতার ম্যাচ জিতলে প্রয়োজন ছিল ২৭ বল থেকে ৬৪ রান। সেই সমীকরণ একাই কলকাতার আয়ত্বে এনে দেন রাসেল। শেষ ওভারে কলকাতার প্রয়োজন ছিল ১৩ রান। বল করতে আসেন সাকিব। তবে তার করা প্রথম চার বলে দুই ছক্কা হাঁকিয়ে সহজ জয় পেয়ে যায় কলকাতা।

এদিন রাসেল ৪টি করে সমান বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে ১৯ বল থেকে ৪৯ রান ও শুবমন গিল ১০ বল থেকে ১৮ রান করেন। দুজনেই থাকেন অপরাজিত।
কলকাতার হয়ে সাকিব ৩.৪ ওভারে বল কেরে ৪২ রানে নেন ১টি উইকেট। রশিদ খান ২৬, সিদ্ধার্থ ৩৫ ও সন্দীপ ৪২ রানে ১টি করে উইকেট নেন।

মন্তব্য: