২২ আগস্ট বৃহস্পতিবার শ্রীলংকার মাটিতে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে মুখোমুখি হচ্ছে সফরকারী নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় কলম্বোর পি সারা ওভালে ম্যাচটি শুরু হওয়ার কথা। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলংকা।

কিন্তু আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচটি বৃষ্টির কারণে এখনো শুরুই হয়নি। শ্রীলংকার গলে ছয় উইকেটে প্রথম টেস্ট হেরে ইতোমধ্যেই নিউজিল্যান্ড ১-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে। হোয়াইটওয়াশ এড়াতে ইংল্যান্ড বিশ্বকাপের রানারআপদের আজ হতে শুরু হতে যাওয়া ম্যাচটি যেটা ছাড়া উপায় নেই।

কিউই উইকেটরক্ষক ব্যাটসম্যান বেন ওয়াটলিং ম্যাচের আগে সাংবাদিকদের বলেছেন, ‘এমন কন্ডিশনে আপনার লড়াই চালিয়ে যাওয়া উচিত। প্রথম টেস্ট ম্যাচে আমরা ভালো করতে না পারায় খারাপ লাগছে। আশাকরি এখান থেকে আমরা ভালো কিছু করব।’

উইকেট নিয়ে আশাবাদী শ্রীলংকান উইকেটরক্ষক নিরোশান ডিকভেলাও আশা করছেন দুই দলই এই উইকেটে রান করবে।

ডিকভেলাও সাংবাদিকদের বলেন, ‘আমার মনে হয় এই উইকেট ব্যাটসম্যানের জন্য উপযোগী হবে। একইসাথে এটা ফাস্ট বোলারদের জন্যেও উপযোগী হবে। সব মিলিয়ে গলের উইকেট থেকে এই উইকেট আরও ভালো হবে। দুই দলই এখানে রান পাবে।’

শ্রীলঙ্কা একাদশঃ

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমাল, লাসিথ এম্বুলডেনিয়া, লাহিরু কুমারা।

নিউজিল্যান্ড একাদশঃ

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি’গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, জিৎ রাভাল, উইলিয়াম সামারভিল, টিম সাউদি, রস টেলর, বিজে ওয়াটলিং (উইকেটকীপার)।

মন্তব্য: