বিশ্বের সবচেয়ে দামী গাড়ি কিনে সবাইকে চমকে দিলেন বর্তমান সময়ের ফুটবল সেনশেসন ক্রিস্টিয়ানো রোনালদো। যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম ডেইলি মেইলের এক রিপোর্ট থেকে জানা গেছে, রোনালদো ফ্রান্সের বিখ্যাত গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান বুগাত্তির ‘লা ভোইতুরে নইর’ মডেলের গাড়ি কিনেছেন। যেটি এখন পর্যন্ত তৈরি হওয়া বিশ্বের সবচেয়ে দামি গাড়ি।

রিপোর্টে এসেছে, এই গাড়িটির মূল্য ১১ মিলিয়ন ইউরো (৯.৮৯ মিলিয়ন পাউন্ড), বাংলাদেশি মুদ্রায় যার দাম প্রায় ১০৪ কোটি টাকা!

তবে, এখনই গাড়িটি চালাতে পারছেন না রোনালদো। গাড়িটিতে এখনো কিছু কাজ বাকি আছে। ২০২১ সাল নাগাদ গাড়িটি চালাতে পারবেন তিনি।

রোনালদোর গাড়িটি ঘণ্টায় ২৬০ মাইল পর্যন্ত স্পিড তুলতে সক্ষম। বুগাত্তি টাইপ ৫৭ এসসি আটলান্টিক মডেলের অনুকরণ করে বানানো এটি চতুর্থ গাড়ি। এর আগের তিনটি গাড়ি ১৯৩৬ ও ১৯৩৮ সালের মধ্যে নির্মাণ করা হয়েছে। এতে ‘৮.০ লিটার টার্বোচার্জড ডব্লিউ১৬’ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।

চলতি বছরেই জেনেভায় মোটর শো তে প্রথম বুগাত্তিকে সবার সামনে আনা হয়। রোনালদোর কাছে ইতিমধ্যেই মার্সিডিজ, রোলস রয়েস, ফেরারি, ল্যামবর্গিনি, বেন্টলের মতো গাড়ি রয়েছে। মার্কার দাবি সত্যি হলে, বুগাত্তির মালিকও এখন রোনালদো।

জুভেন্টাস তারকার গ্যারেজে বিলাসবহুল গাড়ি আছে আরও। তার সংগ্রহে আছে মার্সিডিস সি ক্লাস স্পোর্ট কোপ, রোলস-রয়েস ফ্যান্টম, ফেরারির ৫৯৯ জিটিও, ল্যামবর্গিনি এভেনটেডর এলপি৭০০-৪, অ্যাস্টন মার্টিন ডিবি ৯, ম্যাকলারেন এমপি৪ ১২সি, বেন্টলে কন্টিনেন্টাল জিটিসিসহ বেশ কয়েকটি গাড়ি।

মন্তব্য: