বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ইনজুরির জন্য মাঠে নামা হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার জায়গায় এদিন কিরন পোলার্ড দলকে নেতৃত্ব দিয়ে পাঞ্জাবের বিরুদ্ধে জয় তুলে নিয়েছেন। তবে দল জিতলেও অভিনব এক রেকর্ড হাতছাড়া হয়েছে মুম্বাই অধিনায়কের।

আইপিএলের দীর্ঘ ১২ আসরের ইতিহাসে এক দলের হয়ে সর্বোচ্চ ১৩৪টি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে চেন্নাই সুপার কিংসের তারকা সুরেশ রায়নার।

অন্যদিকে ২০০৮ সাল ডেকান চার্জারের হয়ে নিজের আইপিএল ক্যারিয়ার শুরু করেন রোহিত শর্মা। এরপর দার দ্বিতীয় দল হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেন। দুটি দলের হয়ে খেলা শুরু করার পর কাটিয়ে দিয়েছেন ১১ বছরের বেশি সময়। মুম্বাই শিবিরে যোগ দেওয়ার পর কখনোই সাইড বেঞ্চে বসে সময় কাটাতে হয়নি। সেই থেকে এই পর্যন্ত থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে টানা ১৩৩টি ম্যাচ খেলে দলের বাইরে অধিনায়ক।

তবে মঙ্গলবার অনুশীলনের সময় ডান পায়ের পেশিতে পান ধরে। যে কারণে বুধবার ঘরের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে বসতে হয়েছে রোহিতকে। ফলে আইপিএল ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার মাইলফলকধারী সুরেশ রায়নাকে স্পর্শ করার সুযোগ মিস করেছেন।

রোহিত শর্মা এ পর্যন্ত আইপিএলে ১৬৫টি ম্যাচ খেলেছেন। তার মধ্যে ৩২টি খেলেছেন ডেকান চার্জার্সের হয়ে। আর ১৩৩টি খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। মুম্বাই হয়ে তার খেলা টানা ১৩৩ ম্যাচ সুরেশ রায়নার পর দ্বিতীয় সর্বোচ্চ।

মন্তব্য: