আইপিএলের শুরুটা মোটেও ভাল হয়নি বিরাট কোহলির দলের। ফর্মে নেই কোহলি নিজেও। তবে এর মধ্যেও নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন তিনি। শুক্রবার ঘরের মাঠে কলকাতা নাইটরাইডার্সের বিরুদ্ধে নামবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আজ রাতের ম্যাচে রাইডার্সের বিপক্ষে কোহলি ১৭ রান করলেই টি২০তে তাঁর ঝুলিতে চলে আসবে ৮০০০ রান। যদি তিনি এই রান করলেই সুরেশ রায়নার পর দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে আটহাজারি রানের ক্লাবে প্রবেশ করেবন। এর আগে সুরেশ রায়না জাতীয় দল ও চেন্নাই সুপার কিংসের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে এখনও পর্যন্ত ৮১১০ রান করে ফেলেছেন।

আইপিএলে রানের নিরিখে সুরেশ রায়নার পরেই অবস্থানেই রয়েছেন কোহলি। বিরাটের রান ৫০২৬ ও রায়নার রান ৫০৮৬। চলতি আইপিএলে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে ২৩, ৩, ৪৬ ও ৬।

আরসিবি শেষ ম্যাচে রাজস্থানের কাছে সাত উইকেটে হারের মুখ দেখেছে। এ বার তাদের সামনে কলকাতা নাইট রাইডার্স। কলকাতা তিনটির মধ্যে দুটো ম্যাচেই জয় পেয়েছে। শেষ ম্যাচ হারতে হয়েছে সুপার ওভারে। তাই তাদের সামনেও জয়ে ফেরার লক্ষ্য।

আইপিএল ইতিহাসে সবশেষ ২০১৬ সালে কলকাতাকে ইডেন গার্ডেনে হারিয়েছিল কোহলির রয়্যাল চ্যালেঞ্জার। এরপর এই দুটি দল আরো তিনবার লড়াইয়ে মুখোমুখি হলেও প্রতিবারই হেরেছে কোহলিরা।

মন্তব্য: