বিসিবি সভাপতি শনিবার দাবী করেছিলো যে আমাদের পাইপলাইন অনেক শক্তিশালী। তবে বাংলাদেশ ইমার্জিং দলের মনে হয় কথাটা পছন্দ হয় নাই। শ্রীলঙ্কা এমার্জিং ক্রিকেট দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮৪ রানের বড় ব্যবধানে বাংলাদেশ এমার্জিং ক্রিকেট দল।

রবিবার বিকেএসপিতে সফরকারী দলের করা ৩০৪ রানের জবাবে মাত্র ১১৮ রানেই অলআউট হয় তারা। ব্যাট হাতে ৭০ রান ও বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন হাসারাঙা।

বড় রান তাড়া করতে নেমে এদিন সাইফ হাসান ছাড়া আর কেউই প্রতিপক্ষ বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ৭০ বল খেলে ৬ চারে ৫০ রান করেন।

বাকিদের মধ্যে আফিফ হোসেন ১৯ ও মাহিদুল ইসলাম ভুঁইয়া করেন ১০ রান। এছাড়া বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে আর কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

বাংলাদেশ ব্যাটিং লাইনআপ তছনছ করেছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিদু হাসারাঙা। তিনি ৬ ওভারে ৩ মেডেন নিয়ে ১২ রান খরচায় নেন ৪টি উইকেট। এছাড়া শিরান ফার্নান্দো, নুয়ান থুশারা ও আমিলা আফোনসো ২টি করে উইকেট নেন।

এর আগে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে দু্ই ব্যাটসম্যান চারিথ আসালঙ্কা সর্বোচ্চ ৭১ ও ওয়ানিদু হাসারাঙ্গা ৭০ রানে ভর করে বড় রানে পথে এগিয়ে যায়। এছাড়া বাকিদের ছোটো ছোটা ইনিংসে তিনশোর্ধো রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা।

বাংলাদেশের শহীদুল ইসলাম ও শফিকুল ইসলাম ২টি করে উইকেট নেন।

সিরিজের শেষ দুটি ওয়ানডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ২১ ও ২৪ আগস্ট অনুষ্ঠিত হবে। এরপর একই মাঠে দুটি চার দিনের ম্যাচ খেলবে দল দুটি।

মন্তব্য: